• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ডি ব্রুইনার নৈপূণ্যে জয় পেল ম্যানসিটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৩:৩২ পিএম
ডি ব্রুইনার নৈপূণ্যে জয় পেল ম্যানসিটি
জয় নিশ্চিত হওয়ার পর ব্রুইনা সহ ম্যানসিটির খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

বেলজিয়ামের খ্যাতিমান ফুটবল তারকা কেভিন ডি ব্রুইনা অসাধারণ নৈপূণ্য দেখিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল আসরে ইংল্যান্ডের ক্লাব ম্যানচেস্টার সিটির জন্য দারুণ এক জয় উপহার দিয়েছেন। কোপেনহেগেনের বিপক্ষে তিনি গোল করলেন এবং গোলও করালেন।

ইউরোপের এই দামি আসরের শেষ ষোলোর প্রথম লেগে ডেনমার্ক চ্যাম্পিয়নদের বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে ম্যানসিটি। শুরুতেই দলকে এগিয়ে নেন ডি ব্রুইনা। কিছুক্ষণ পর কোপেনহেগেনকে সমতায় ফেরান মেগনাস মেটসন। প্রথমার্ধে ফের সিটিকে এগিয়ে নেন বের্নার্দো সিলভা। ইনজুরি টাইমে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন ফিল ফোডেন।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি ম্যানসিটি। দশম মিনিটে ফোডেনের বাড়ানো বল ডি বক্স থেকে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন ডি ব্রুইনা। সমতায় ফিরতে মরিয়া স্বাগতিকরা গোলের দেখা পায় ৩৪ মিনিটে। এদেরসনের ভুলে বল পেয়ে যান এলিয়োনোসি। তার প্রথম শট রুবেন দিয়াস ফিরিয়ে দিলেও ফিরতি শটে জাল খুঁজে নেন মেটসন।

প্রথমার্ধের শেষ মিনিটে সিটিজেনদের ফের এগিয়ে নেন সিলভা। ডি ব্রুইনার বাড়ানো বল বক্স থেকে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ এই মিডফিল্ডার। বিরতির পর খেলতে নেমে আগের মতোই আক্রমণাত্মক থাকে সিটি। যদিও দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন কোপেনহেগেন গোলরক্ষক। যদিও যোগ করা সময়ে আর পারেননি। ডে ব্রুইনার কাছ থেকে বল পেয়ে গ্রাবারাকে পরাস্ত করেন ফোডেন।  

ফিরতি লেগে আগামী ৫ মার্চ ম্যানসিটির বিপক্ষে ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে কোপেনহেগেন।
 

Link copied!