• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সেপ্টেম্বরের সেরা খেলোয়াড়ের তালিকায় গিল-সিরাজের সঙ্গে মালানও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৪:২৪ পিএম
সেপ্টেম্বরের সেরা খেলোয়াড়ের তালিকায় গিল-সিরাজের সঙ্গে মালানও
শুবমান গিল, মোহম্মাদ সিরাজ ও দাভিদ মালান। ছবি: সংগৃহীত

বর্তমানে তিন ফর্মেটেই শীর্ষে রেয়েছে ভারত। সেই সঙ্গে তাদের খেলোয়াড়রাও আছে দারুণ ফর্মে। তাই এবার আইসিসির সেপ্টেম্বরের সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিয়াক দাপট ভারতীয়দের। 
এশিয়া কাপে বোলিংয়ে ঝড় তুলে ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ এই তালিকায় জায়গা করে নিয়েছেন। তার সঙ্গে আছেন সতীর্থ শুবমান গিল। যিনি ব্যাটিংয়ে দুর্দান্ত সময় পার করছেন। দুই ভারতীয়দের সঙ্গে আছেন এক ইংলিশ ক্রিকেটার। ইংল্যান্ড ব্যাটার দাভিদ মালান আইসিসিরি সেপ্টেম্বর মাসের প্লেয়ার অব দ্য মান্থের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) আইসিসির ওয়েবসাইট সেপ্টেম্বর মাসের প্লেয়ার অব দ্য মান্থ এর সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। সেখানে পুরুষ ক্রিকেটারদের পাশা-পাশি মেয়েদেরও সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। মেয়েদের এই তালিকায় আছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু, দক্ষিণ আফ্রিকার নাদিন ডি ক্লার্ক ও লরা উলভার্ট।

গত মাসে ব্যাট হাতে শুভমান গিল ৮ ম্যাচে ৮০ গড়ে করেছেন ৪৮০ রান। এশিয়া কাপে ফর্মে থাকা এই ব্যাটার বাংলাদেশের বিপক্ষে ম্যাজিক ফিগার স্পর্শ করেন। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুই ম্যাচে করেন ৭৪ ও ১০৪ রান। দারুণ এই পারফরম্যান্সের কারণে তিনি মনোনীত হয়েছেন সেপ্টেম্বর মাসের প্লেয়ার অব দ্য মান্থের জন্য।

বল হাতে গত মাসে দুর্দান্ত ছিলেন মোহাম্মদ সিরাজ। ৬ ম্যাচে মোট ১১ উইকেট নেন ভারতীয় এই পেসার। এশিয়া কাপের ফাইনালে শ্র্রীলঙ্কাকে ৫০ রানে বাঁধতে একাই নেন ৬ উইকেট খরচ করেন ২১ রান । দলকে শিরোপা জেতানোর পেছনে সবচেয়ে বড় অবদান রাখেন এই পেসারই। যে কারণে আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়েও শীর্ষে উঠে আসেন।  

ইংলিশ ব্যাটার দাভিদ মালান গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন ম্যাচে পঞ্চাশ পেরোনো ইনিংস খেলেন। শেষটিতে পান সেঞ্চুরির দেখা। প্রথম ও দ্বিতীয় ম্যাচে ৫৪ ও ৯৬ রানের পর শেষ ম্যাচে সংগ্রহ করেন ১২৭ রান। এই তিন ম্যাচে ৯২ দশমিক ৩৩ গড়ে ২৭৭ রানের সৌজন্যে তার হাতেই ওঠে সিরিজ সেরার পুরস্কার। 

Link copied!