• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ইংলিশ ক্রিকেটারের বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৩:০৮ পিএম
ইংলিশ ক্রিকেটারের বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ
ইংলিশ ক্রিকেটারের বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ শেষ হয়েছে আজ(বৃহস্পতিবার) চারদিন। ভারতের হৃদয় ভেঙে ষষ্ঠ বারের মতো শিরোপা জিতে নিয়েছে মাইটি অস্ট্রেলিয়া। পুরো আসরে দারুণ খেলা দলটি ফাইনালে যেন নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। তাদের সেই পারফরমেন্সে হতাশ হয়ে পড়ে ভারতীয়রাও। ঠিক যেমনটা হতাশ হয়ে পড়েছিলেন বাংলাদেশের দর্শকরা সাকিব আল হাসানদের পারফরমেন্স দেখে। পুরো বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্স ছিল হতশ্রী। ৯ ম্যাচের ভিতর জয় পেয়েছে মাত্র দুইটি ম্যাচে। তবে দল খারাপ খেললেও একজন ঠিকই বিশ্বকাপে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন। তিনি হলেন যাকে প্রথম দলে রাখে হবে কিনা সেই মাহমুদউল্লাহ রিয়াদ।  

সদ্য সমাপ্ত বিশ্বকাপের খেলোয়াড়দের নিয়ে নিজ নিজ পছন্দের দল তৈরি করেছেন অনেকে। আইসিসি আর উইজডেনও প্রকাশ করেছে টুর্নামেন্টের সেরা দল। অনুমিতভাবেই তাতে জায়গা হয়নি বাংলাদেশের কোনো খেলোয়াড়ের। তবে ইংলিশ ক্রিকেটার জেমস অ্যান্ডারসনের দলে ঠিকই জায়গা করে নিয়েছেন রিয়াদ।

নিজের একাদশ ঘোষণা করলেন অ্যান্ডারসন। ছবি : সংগৃহীত

অ্যান্ডারসনের একাদশটা অন্যদের থেকে আলাদা। তিনি একই দল থেকে একাধিক ক্রিকেটার না রেখে একজন করে ক্রিকেটার নিয়েছেন। যেখানে বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহকে রেখেছেন তিনি। একই সঙ্গে ভারতের একজন ক্রিকেটারকে বাড়তি হিসেবে নিয়েছেন এই কিংবদন্তি পেসার।

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন মাহমুদউল্লাহ। বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার মধ্যেও ব্যক্তিগত পারফরম্যান্সে আলোচনায় ছিলেন তিনি। ৭ ইনিংসে প্রায় ৫৫ গড়ে করেন ৩২৮ রান। এবারের আসরে বাংলাদেশের পক্ষে একমাত্র সেঞ্চুরিও আসে তার ব্যাট থেকে।

অ্যান্ডারসনের বিশ্বকাপ একাদশ: 

ডেভিড মালান (ইংল্যান্ড), রাচিন রবীন্দ্র (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), হাশমতউল্লাহ শহীদি (আফগানিস্তান), মাহমুদউল্লাহ রিয়াদ (বাংলাদেশ), স্কট এডওয়ার্ডস (নেদারল্যান্ডস), দিলশান মাদুশঙ্কা (শ্রীলঙ্কা), জেরাল্ড কোয়েটজি (দক্ষিণ আফ্রিকা), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও মোহাম্মদ সামি (ভারত)।

Link copied!