• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

সাদা পোশাকেও দেখা যাবে লিভিংস্টোন ঝড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ০৫:৪৬ পিএম
সাদা পোশাকেও দেখা যাবে লিভিংস্টোন ঝড়

অস্ট্রেলিয়া হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন লিয়াম লিভিংস্টোন। ক্ষুদ্রতম সংস্করণে নিজের জায়গা পাকা করতে পারলেও ওয়ানডেতে এখনো নিয়মিতই হতে পারেননি। এমন সময়ই ইংল্যান্ডের হয়ে টেস্ট অভিষেকের অপেক্ষায় আছেন লিয়াম লিভিংস্টোন। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে খেলবেন নিজের অভিষেক টেস্ট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফর করেছিল ইংল্যান্ড। এরই ধারাবাহিকতায় টেস্ট সিরিজ খেলতে এবার দেশটিতে পা রেখেছে ইংলিশরা। ঐতিহাসিক এই টেস্ট সিরিজেই খেলবেন লিয়াম লিভিংস্টোন।

টি-টোয়েন্টি সংস্করণে ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ সদস্য লিভিংস্টোন ইংলিশদের ৭০৮তম টেস্ট ক্রিকেটার হবেন। টেস্ট অভিষেকের আগে দীর্ঘ ১৫ মাস ধরে লাল বলের ক্রিকেটে খেলছেন না। তবুও তার ওপর ভরসা করছে দলটি।

ঠিক কী কারণে লিভিংস্টোনকে অভিষেক করানো হচ্ছে তার ব্যাখ্যা দিয়েছেন অধিনায়ক বেন স্টোকস। এর আগে উইল জ্যাকস ও লিভিংস্টোনের মধ্যে যে কাউকে নেওয়ার জন্য চিন্তা-ভাবনা ছিল জানিয়ে বলেন, “আমাদের মধ্যে জ্যাকসি (উইল জ্যাক) ও লিভির (লিভিংস্টোন) মধ্যে কাকে নিব তা নিয়ে কথা হচ্ছিল। আমার মনে লিভি এখানে সেরা হবে। ম্যাচে আমাদের তৃতীয় স্পিনার হিসেবে কাজ করবে সে।”

ব্যাটিংয়ের পাশাপাশি দলের প্রয়োজনে বলও ঘুরাতে পারেন লিভিংস্টোন। লেগ স্পিনের পাশাপাশি অফ স্পিনেও রাখতে পারেন ভূমিকা। লিভিংস্টোনকে দলে নিতে সেই ভাবনাটাও ছিল বলে জানান স্টোকস।

লিভিংস্টোনের পাশাপাশি ইংল্যান্ড একাদশে সুযোগ পেয়েছেন জ্যাক ক্রুলি। অ্যালেক্স লিসের বদলি হিসেবে ওপেনিংয়ে খেলবেন। দীর্ঘ ৫ বছর পর জাতীয় দলের জার্সিতে দেখা যাবে ক্রুলিকে। এছাড়াও পাঁচ নম্বরে খেলবেন হ্যারি ব্রুক। জনি বেয়ারস্টোর ইনজুরিতে দলে সুযোগ পেয়েছেন এই ব্যাটার।

ইংল্যান্ড একাদশ
জ্যাক ক্রুলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস, বেন ফোকস, লিয়াম লিভিংস্টোন, জ্যাক লিচ, ওলি রবিনসন ও জেমস অ্যান্ডারসন।

Link copied!