• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

ইনজুরিতে শেষ আজম খানের নিউজিল্যান্ড সিরিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৩:৫৫ পিএম
ইনজুরিতে শেষ আজম খানের নিউজিল্যান্ড সিরিজ
আজম খান। ছবি : সংগৃহীত

বিশ্বকাপের আগে ইনজুরি পাকিস্তান দলের জন্য একটি খারাপ খবর নিয়ে এসেছে। আজম খানের মাঠে ফেরার অপেক্ষা আরও বেড়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন এই কিপার-ব্যাটসম্যান।

পায়ের পেশির চোটে ভুগছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মইন খানের ছেলে আজম। রেডিওলজি রিপোর্টে তার ডান পায়ের পেশিতে ‘গ্রেড ওয়ান টিয়ার’ ধরা পড়েছে। ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যানকে ১০ দিনের বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

পিসিবির শনিবার দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, কিউইদের সঙ্গে চলমান পাঁচ ম্যাচ সিরিজ শুরুর আগের দিন অনুশীলনে আজমের পায়ের সমস্যা সামনে আসে। প্রথম ম্যাচটি স্রেফ দুই বল হওয়ার পর বৃষ্টিতে ভেসে যায়। পুনর্বাসনের জন্য জাতীয় দল ছেড়ে এখন লাহোরে ন্যাশনাল ক্রিকেট একাডেমিকে যাবেন আজম।

আগ্রাসী ব্যাটসম্যান হিসেবে পাকিস্তান দলে সুযোগ পাওয়া আজম এখন পর্যন্ত খেলেছেন কেবল ৮টি টি-টোয়েন্টি। যেখানে রান করেছেন স্রেফ ২৯, সর্বোচ্চ ১০। দেশের হয়ে সবশেষ ম্যাচ খেলেছেন তিনি নিউজিল্যান্ডের বিপক্ষেই গত জানুয়ারিতে।

সবশেষ পিএসএলে ব্যাট হাতে খারাপ করেননি আজম। শিরোপা জয়ী ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে ১০ ইনিংসে ২২৬ রান করেন ১৭১ স্ট্রাইক রেটে। এর আগে সিপিএলে গায়ানা ওয়ারিয়র্সের শিরোপা জয়ের পথে ১২ ইনিংসে ২২৪ রান করেন তিনি ১৫৫.৫৫ স্ট্রাইক রেটে।

এইসব পারফরম্যান্স টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দলে জায়গা পাওয়ার আলোচনায় তাকে রেখেছে। বৈশ্বিক আসরকে সামনে রেখে পেসার মোহাম্মদ আমির ও স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিমকেও দলে ফিরিয়েছে পাকিস্তান। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হবে এই টুর্নামেন্ট।

নিউজিল্যান্ড সিরিজের পর বিশ্বকাপের আগে আরও ৭টি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে পাকিস্তানের, তিনটি আয়ারল্যান্ডের বিপক্ষে আর চারটি ইংল্যান্ডের সঙ্গে।

Link copied!