• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপ ক্যারিয়ারে প্রথম ডাক মারলেন কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ০৯:২১ পিএম
বিশ্বকাপ ক্যারিয়ারে প্রথম ডাক মারলেন কোহলি
ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে রীতিমতো আকাশে উড়ছে ভারত। আর ম্যান ইন ব্লুদের আকাশে উড়তে জ্বালানি জোগাচ্ছেন বিরাট কোহলি। বিশ্বকাপে এই ব্যাটার আছেন দুর্দান্ত ফর্মে। এই ব্যাটারের ব্যাট রানের ফোয়ারা ছিটছে। বিশ্বকাপে ষষ্ঠ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মুদ্রার উলটো পিঠ দেখলে কোহলি। ডেভিড উইলির বলে ক্যাচ দিয়ে শূন্য রান করে প্যাভিলিয়ানের পথ ধরেন বিরাট। আর এতেই বিশ্বকাপে ক্যারিয়ারের প্রথম ডাক মারলেন এই ব্যাটার। ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ৫৬ ইনিংসে এটি কোহলির প্রথম ডাক।

বিশ্বকাপে আনবিটেন থাকা ভারত টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি। ৯ রানে ক্রিস ওকসের বলে ফিরে যান ওপেনার শুবমান গিল। এরপর উইকেটে গিয়ে কোহলি যে কিছুটা চাপে ছিলেন সেটা বোঝা গেছে তার শট নির্বাচনেই।

মাঠে নেমে ৮ বল খেলে রান বের করতে পারেননি কোহলি। এতগুলো বল খেলার পর রানের খাতা খুলতে না পারায় মরিয়া হয়ে ওঠেন ভারতের সাবেক অধিনায়ক। সেই চাপ থেকে নিজেকে বের করতে গিয়েই উইলির বল উড়িয়ে মারতে যান। এতেই নিজের বিপদ ডেকে আনেন। উড়িয়ে মারতে গিয়ে মিড অফে বেন স্টোকসের হাতে ক্যাচ তুলে দেন কোহলি।

কোহলি এখনো পর্যন্ত ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে এক হাজারের বেশি রান করেছেন। এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন। ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে ৬ ইনিংস ব্যাট করে ৩৫৪ রান করেছেন বিরাট কোহলি। এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় ষষ্ঠ স্থানে আছেন এই ব্যাটার।

Link copied!