• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

রেকর্ড দামে বিক্রি হওয়ার আগের রাতে ঘুমাতে পারেননি কারান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৩:৪৩ পিএম
রেকর্ড দামে বিক্রি হওয়ার আগের রাতে ঘুমাতে পারেননি কারান

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি দামে ইংলিশ অলরাউন্ডার স্যাম কারানকে দলে ভিড়িয়েছে পাঞ্জাব কিংস। তাকে কিনতে দলটির খরচ হয়েছে রেকর্ড ১৮ কোটি ৫০ লাখ রুপি। নিলামে রেকর্ড দামে বিক্রি হওয়ার আগের রাতে উত্তেজনায় ঠিকমতো ঘুমাতে পারেননি এই অলরাউন্ডার।

আইপিএলের ১৬ বছরের ইতিহাসে কারানই সবচেয়ে দামি ক্রিকেটার। ভেঙেছেন ২০২১ সালে প্রোটিয়া অলরাউন্ডার ক্রিস মরিসের পাওয়া ১৬ কোটি ২৫ লাখ রুপি।

২০২৩ আইপিএলে নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া মরিস সর্বপ্রথম আইপিএলে খেলেন ২০১৯ সালে। সেবার তাকে দলে নিয়েছিল এই পাঞ্জাব কিংস। সেবার তাকে কিনেছিল ৭ কোটি ২০ লাখ রুপি দিয়ে। এবার তাকে কিনতে দলটিকে গুণতে হয়েছে প্রায় আড়াই গুণ অর্থ দিয়ে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে শিরোপা জেতাতে বড় ভূমিকা ছিল স্যাম কারানের। এই পারফর্মেন্সের জেরেই বেড়েছে তার দাম। রেকর্ড দামে আইপিএলে সুযোগ পাবেন, তা নিয়ে কারানের মধ্যেই কাজ করছিল সংশয়।

এই নিয়ে বলেন, “ইংল্যান্ডের টেলিভিশনে নিলাম অনুষ্ঠান দেখায়নি। আমি সরাসরি সম্প্রচার খুঁজে পাচ্ছিলাম না। একটা পর্যায়ে আমি আমার মুঠোফোনটাই বন্ধ করে দিয়েছিলাম। ভেবেছিলাম, কোনো অভিনন্দন বার্তা যেহেতু আসেনি, আমি বোধ হয় দল পাইনি।’

আইপিএলের নিলাম চলাকালে নিজেকে নিয়ে সংশয় থাকলেও আগের রাতে রোমাঞ্চিত ছিলেন বলে জানান তিনি। এই নিয়ে কারানের ভাষ্য, “আগের রাতে আমি খুব একটা ঘুমাতে পারিনি। উত্তেজনা বোধ করছিলাম। নার্ভাসও লাগছিল। নিলামে কী না কী হয়। তবে এরপর যা হলো, আমি অভিভূত। এত বেশি দাম উঠবে, কখনোই আশা করিনি।”

Link copied!