• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

দুঃসময়ে সাকিবদের পাশে দাঁড়ালেন জ্যোতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩, ০৭:১৮ পিএম
দুঃসময়ে সাকিবদের পাশে দাঁড়ালেন জ্যোতি
বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো পাকিস্তান নারী দলের বিপক্ষে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। এবার ঘরের মাঠে নিগার সুলতানা জ্যোতিদের সামনে লক্ষ্য পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতা। সেই লক্ষ্যে শনিবার (৪ নভেম্বর) প্রথম ওয়ানডেতে মুখোমুখি হওয়ার আগে মিরপুরে সংবাদ সম্মেলনে আসেন টাইগ্রেস অধিনায়ক। এ সময় বিশ্বকাপে বাংলাদেশ দলের খারাপ পারফরম্যান্স নিয়ে প্রশ্ন করা হলে সমর্থন দিয়েছেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

সাকিব আল হাসানের দল টানা ৬ ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে। ক্রিকেটারদের এমন খারাপ সময়ে তাদের পাশে থাকার কথাই বললেন টাইগ্রেস অধিনায়ক। জ্যোতি বলেন, “বাংলাদেশের হয়ে খেলছি তাই বলে না, অবশ্যই বাংলাদেশের অনেক বড় ফ্যান। সময় খারাপ যাচ্ছে আমি বলবো। যা-ই করতে যাচ্ছি আমরা, হয়ত আমাদের দিকে আসছে না। তার মানে কিন্তু এই না যে আমরা ভালো ক্রিকেট খেলতে পারি না।”

জ্যোতি আরও বলেন,“অনেকে অনেক কথা বলবে কিন্তু একজন ক্রিকেটার ও দলের সমর্থক হিসেবে এখন আমাদের উচিত সবাইকে ব্যাক করা। তাদেরকে সমর্থন দেওয়া ও ইতিবাচক ভাইব তৈরি করা, কারণ এখনও দুইটা ম্যাচ আছে আমাদের।”

সাকিব বাহিনীরা বিশ্বকাপে টানা ব্যর্থতার মধ্যে দিয়ে যাচ্ছে। এতে করে দেশের ক্রিকেট ভক্তরাও ক্ষুব্ধ। অন্যদিকে জ্যোতিরা পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ ঘরে তুলেছে। দেশের ক্রিকেটে কি তাহলে এখন এগিয়ে নারী ক্রিকেট দল। এটা মানতে নারাজ টাইগ্রেস অধিনায়ক। জ্যোতি মনে করেন যার যার জায়গা থেকে কাজ করছে। দিন শেষে সবাই বাংলাদেশকে তুলে ধরছে। জ্যোতি বলেন, ‘প্রথমত হচ্ছে ছেলে বা মেয়ে আমরা দুই দলই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করি। এখানে লাইমলাইট নেওয়ার মতো আমি কিছু দেখছি না। কারণ আমরা আমাদের অবস্থান থেকে তারা তাদের অবস্থান থেকে খেলছে; কিন্তু দিনশেষে আমরা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছি।”

সবারই খারাপ দিন আসতে পারে বলে মন্তব্য করেন জ্যোতি। টাইগ্রেস অধিনায়ক, “সব থেকে বড় কথা উনারা ভালো করছে না, এখন আমরা ভালো করলে খুব হাইলাইটেড হবো এটা কোনোদিনও কাম্য না। ছেলে এবং মেয়েদের ক্রিকেট যতই বলেন না কেন। দিন ভালো-খারাপ আসতে পারে। আমার চাই আমাদের ক্রিকেট আমাদের মতো করে হাইলাইট করতে।”

Link copied!