• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

রোনালদিনহোর সঙ্গে দেখা করবেন জামাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০৬:০৮ পিএম
রোনালদিনহোর সঙ্গে দেখা করবেন জামাল
রোনালদিনহো ও জামাল ভূঁইয়া। ছবি: সংগৃহীত

বাংলাদেশেরে ফুটবলে মঙ্গলবার (১৭ অক্টোবর) বিগ ম্যাচ। ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের প্লে-অফের বিগ ম্যাচে জামল ভূঁইয়াদের প্রতিপক্ষ মালদ্বীপ। হোম ম্যাচে জামালরা মাঠে নামার পরের দিন অর্থাৎ বুধবার (১৮ অক্টোবর) বাংলাদেশ সফরে আসছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। তার সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে বাংলাদেশ ফুটবলের অধিনায়ক জামালের ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের।

সোমবার (১৬ অক্টোবর) বসুন্ধরা কিংস অ্যারেনায় সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। সেখানে জানান রোনালদিনহো ঢাকায় আসলে দেখা করবেন তার সঙ্গে তিনি।

রোনালদিনহোর সঙ্গে দেখা করার বিষয়ে জানতে চাওয়া হলে জামাল বলেন, “১৮ তারিখ রোনালদিনহো বাংলাদেশে আসবে। সেদিন আমি ফ্রি আছি। রোনালদিনহোকে যে আনছেন ভারতীয় একজন। তিনি আমার সঙ্গে যোগাযোগ করেছেন। আমাকে আর সালাউদ্দীন ভাইকে দেখা করার জন্য বলেছেন। আমি অবশ্যই আমার একজন আদর্শের সঙ্গে দেখা করার সুযোগ পেলে দেখা করবো। ২০০২ সালে আমি যখন বিশ্বকাপ দেখি তখন তার খেলার প্রেমে পরে যাই আমি। এটা আমার জন্য বিশেষ কিছু।”

মালদ্বীপের বিপক্ষে হারলেই ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্ব খেলার স্বপ্ন শেষ হয়ে যাবে বাংলাদেশের। তাই এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অধিনায়কের ভাবনাতে মঙ্গলবারের ম্যাচ ছাড়া কিছু নেই বলে জানান। জামাল বলেন, “তবে আমি এখন এসব কিছু নিয়ে ভাবছি না। আমি শুধু আগামী ম্যাচে আমাদের পারফরম্যান্স নিয়ে ভাবছি।”

উল্লেখ্য, এর আগে বাংলাদেশ সফরে এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। ঢাকায় ঝটিকা সফর শেষে কলকাতা যাওয়ার উদ্দেশে এমি যখন হজরত শাহজালাল বিমানবন্দরে, তখন সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল দলও। বেঙ্গালুরুতে সাফ ফুটবল খেলে বাংলাদেশ দলের দেশে ফেরার সঙ্গে মিলে গিয়েছিল মার্তিনেসেরর যাওয়ার সময়টা। 

ঢাকাতে পা রাখার পর জামাল আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপারের সঙ্গে দেখা করার ইচ্ছা জানিয়েছিলেন। দেখা করার চেষ্টাও করেছিলেন। কিন্তু নিরাপত্তার অজুহাতে মার্তিনেসের সঙ্গে দেখা করতে পারেননি তিনি। এরপর এই ঘটনাকে নিয়ে তৈরি হয় বির্তক। তারপর অবশ্য জামালকে জার্সি উপহার পাঠিয়েছিলেন মার্তিনেস। তবে এবার রোনালদিনহোর সঙ্গে দেখা করার ব্যবস্থা আগে থেকেই করছেন আয়োজকরা।

Link copied!