• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

তৃতীয় দিন শেষে ১৩১ রানের লিড আয়ারল্যান্ডের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৩, ০৫:৫৩ পিএম
তৃতীয় দিন শেষে ১৩১ রানের লিড আয়ারল্যান্ডের

দ্বিতীয় দিনের শেষবেলায় ১৩ রানে চারে উইকেট হারায় আয়ারল্যান্ড। তৃতীয় দিন লাঞ্চের আগেই খেলা শেষ হবে এমন ধারণা ছিল সবার। তবে এক রাতের ব্যবধানে দেখা মিলল ভিন্ন আয়ারল্যান্ডের। ব্যাট হাতে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে দলটি। ফিফটি করলেন হ্যারি টেক্টর ও ম্যাকব্রাইন। অভিষেক ম্যাচ খেলতে নেমে টকার করলেন সেঞ্চুরি।

তৃতীয় দিন শেষে আট উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ২৮৬ রান। তারা এগিয়ে আছে ১৩১ রানে। বাংলাদেশের গলার কাঁটা হয়ে ৭১ রানে অপরাজিত আছেন অ্যান্ডি ম্যাকব্রাইন। গ্রাহাম হিউম ৯ রানে অপরাজিত।

এর আগে বৃহস্পতিবার (৬ এপ্রিল) দিনের শুরুতেই উইকেটের সম্ভাবনা জাগান তাইজুল ইসলাম। তবে লিটন দাস ক্যাচ ফেলায় মাত্র ৯ রানে জীবন পান টেক্টর। এরপর ফের আগে তার ব্যাট থেকে এসেছে ৫৬ রানে। টেক্টর ফেরার পর ম্যাকব্রাইনকে নিয়ে আবারও জুটি গড়েন টেকর।

দুর্দান্ত ব্যাটিং করা টেকর করেন ১০৮ রান। ম্যাকব্রাইনের সঙ্গে গড়েছেন ১১১ রানের জুটি।  দলীয় ২৩৪ রানে ফেরার আগে দলকে লিডও এনে দিয়েছেন টেকর। এরপর মার্ক অ্যাডায়ার দ্রুত ফিরলে হিউমকে নিয়ে নতুন জুটি গড়েন ম্যাকব্রাইন। শেষ পর্যন্ত তাদের জুটি ভাঙতে পারেনি বাংলাদেশ।

হিউমকে নিয়ে গড়েছেন ৩১ রানের নিরবিচ্ছিন্ন জুটি গড়ে দিন শেষ করেছেন ম্যাকব্রাইন। তৃতীয় দিন শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ আট উইকেট হারিয়ে ২৮৬ রান। ম্যাকব্রাইন ৭১ ও হিউম ৯ রানে অপরাজিত আছেন। বড় লিডের আশা দেখছে আয়ারল্যান্ড।

তিন সেশন মিলিয়ে বাংলাদেশি বোলাররা উইকেট ফেলতে পেরেছে কেবল চারটি। আগের দিন দুই উইকেট নেওয়া তাইজুল এদিন শিকার করেন আরও দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেট পান যথাক্রমে এবাদত ও শরিফুল।

Link copied!