• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেলো আয়ারল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৯:০১ পিএম
২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেলো আয়ারল্যান্ড
ছবি: সংগৃহিত

২০২৩ বিশ্বকাপের মূল পর্বে না খেলার স্বপ্ন ভঙ্গ হয়েছিলো কয়েকদিন আগেই। তবে সেই দুঃস্মৃতি কাটিয়ে উঠতে খুব একটা সময় নেয়নি পল স্টার্লিংয়ের দল। ওয়ানডে বিশ্বকাপে জায়গা না পেলেও ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা নিশ্চিত করেছে আইরিশরা। ইউরোপ অঞ্চলের বাছাইপর্বে এক ম্যাচ হাতে রেখেই বিশ্বকাপে উঠে গেছে আয়ারল্যান্ড।

বৃহস্পতিবার এডিনবার্গে ইউরোপিয়ান কোয়ালিফায়ারে জার্মানির বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পরই নিশ্চিত হয় আয়ারল্যান্ডের বিশ্বকাপ টিকিট। ইউরোপ অঞ্চল থেকে আয়ারল্যান্ডের বিশ্বকাপে যাওয়ার পথটা অবশ্য সহজই ছিল। টুর্নামেন্টে অংশ নেয়া অন্য দেশগুলোর চেয়ে শক্তির বিচারে ভালোই এগিয়ে আইরিশরা। মাঠের খেলায়ও সেটার প্রমাণ দিল স্টার্লিংয়ের দল। 

জার্মানির বিপক্ষে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাছাইপর্বে শীর্ষে অবস্থান করছে আইরিশরা। পাঁচ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৯। শুক্রবার (২৮ জুলাই) স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাইপর্ব শেষ করবে আয়ারল্যান্ড।

 ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও বিশ্বকাপ নিশ্চিত করায় সন্তুষ্ট আইরিশ অধিনায়ক পল স্টার্লিং, ‘এটা সত্য, আজকে মাঠ থেকেই আমরা বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছি। আমরা খুশি যে, আগামী বছরের বিশ্বকাপ খেলার প্রাথমিক লক্ষ্য পূরণ করতে পেরেছি। আমরা স্কটল্যান্ডে এসেছি একটি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে আর যেভাবে আমরা খেলতে চেয়েছি, আমার মনে হয় আমরা সেটা মাঠে প্রয়োগ করতে পেরেছি।‍‍` 

 আয়ারল্যান্ড ছাড়াও ইউরোপ থেকে বিশ্বকাপের মূলপর্বে সুযোগ পেতে পারে স্কটল্যান্ড।

Link copied!