• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

হার দিয়ে টি-টোয়েন্টি মিশন শুরু ভারতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ০৯:০৬ এএম
হার দিয়ে টি-টোয়েন্টি মিশন শুরু ভারতের
ছবি: সংগৃহীত

জয়ের খুব কাছে গিয়েও ব্যাটারদের ব্যর্থতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারল ভারত। প্রথম টি-টোয়েন্টিতে হার্দিক পান্ডিয়াদের ৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেল ক্যারিবীয়রা। বৃহস্পতিবার (৩ আগস্ট) ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৫০ রান তাড়া করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ভারতের ইনিংস থেমেছে ১৪৫ রানে।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারালেও রান তোলে ৫৪। ওয়ানডে সিরিজের শেষ ২ ম্যাচে না খেলা রোভম্যান পাওয়েল টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিচ্ছেন ওয়েস্ট ইন্ডিজকে। অধিনায়ক পাওয়েল ও ওয়ানডে সিরিজে না খেলা নিকোলাস পুরানের ভালো ব্যাটিংয়ে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে তারা।

পুরান ৩৪ বলে ২টি করে চার ও ছক্কায় ৪১ রান করেন। পাওয়েল ৩টি করে চার ও ছক্কায় ৩২ বলে করেন ৪৮ রান। ভারতের পক্ষে ২টি করে উইকেট পান আর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে আইপিএলের একঝাক তরুণ তারকা নিয়েও ব্যর্থ হয় ভারত। শুরুতেই শুভমান গিলের উইকেট হারায় তারা। আরেক ওপেনার ইশান কিশান মাত্র ৬ রান করে আউট হয়ে যান। অভিষেক ম্যাচ খেলতে নামা তিলক বর্মা ৩৯ রান করলেও তাকে কোনো ব্যাটার সঙ্গ দিতে পারেনি। সূর্যকুমার যাদব করেন ২১ রান। এছাড়া হার্দিক ১৯ বলে ১৯ রান করে আউট হন।

সাঞ্জু স্যামসন আশা দেখিয়ে অক্ষর প্যাটেলের ভুলে রান আউট হয়ে ফেরেন। শেষ দিকে আর্শদীপ সিং আশা জাগালেও ক্যারিবীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪৫ রানেই থামতে হয় ভারতকে। শেষ ওভারে সফরকারীদের প্রয়োজন ছিল ১০ রান। রোমারিও শেফার্ডের ওই ওভারে ২ উইকেট হারিয়ে ৫ রানের বেশি তুলতে পারেনি ভারত।

৪ রানের জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ ৬ আগস্ট।

Link copied!