• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের বিপক্ষে ভারতের দল ঘোষণা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৩:১৪ পিএম
বাংলাদেশের বিপক্ষে ভারতের দল ঘোষণা
বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও ভারতের হারমানপ্রীত কৌর । ছবি : সংগৃহীত

চলতি মাসেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে সফরে আসছে ভারতীয় নারী ক্রিকেট দল। আর সেই সিরিজের জন্য সোমবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর এই সিরিজের সবকয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে।

সিরিজের জন্য ভারতীয় দলে নতুন মুখ দুইজন। তারা হলেন আশা সোভানা ও সাজানা সজীবন। এ ছাড়া দুই বছর পর দলে ফিরেছেন শ্রেয়াঙ্কা পাতিল ও দয়ালন হেমলতা।

এই সিরিজের ম্যাচ খেলতে  ভারতের মেয়েরা বাংলাদেশে এসে পৌঁছাবে ২৩ এপ্রিল। সিরিজের প্রথম দুটি ও শেষ ম্যাচটি দিবারাত্রির। এছাড়া তৃতীয় ও চতুর্থ ম্যাচ দুটি শুরু হবে বেলা দুইটায়।

২৮ এপ্রিল হবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি চারটি ম্যাচ ৩০ এপ্রিল, ২ মে, ৬ মে ও ৯ মে। এবারের সফর নিয়ে মোট তৃতীয়বার টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ভারতের মেয়েরা। ২০১৪ সালে প্রথম সফরে ৩-০ ব্যবধানে জেতে ভারত। গত বছরের জুলাইয়ে সর্বশেষ সফরে ভারত সিরিজ জেতে ২-১ ব্যবধানে।

বাংলাদেশ ও ভারত এ পর্যন্ত পরস্পরের বিরুদ্ধে ১৩টি ম্যাচ খেলেছে। এরমধ্যে ভারত ১১টিতে জয়লাভ করেছে। আর বাংলাদেশ জিতেছে মাত্র ২টিতে। তবে বাংলাদেশের ২টি জয়ই এসেছে সর্বশেষ ৫ ম্যাচে। 

ভারতের স্কোয়াড: হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ–অধিনায়ক), শেফালি ভার্মা, দয়ালন হেমলতা, সাজানা সজীবন, রিচা ঘোষ (উইকেটকিপার), যষ্টিকা ভাটিয়া (উইকেটকিপার), রাধা যাদব, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকর, আমানজোত কৌর, শ্রেয়াঙ্কা পাতিল, সাইকা ইসহাক, আশা সোভানা, রেনুকা সিং ও তিতাস সাধু।

Link copied!