• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫
এশিয়া কাপ

ভারত-পাকিস্তান ম্যাচে থাকছে রিজার্ভ ডে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৩:৪৪ পিএম
ভারত-পাকিস্তান ম্যাচে থাকছে রিজার্ভ ডে
ছবি: সংগৃহীত

ক্রিকেটের বড় ম্যাচগুলোর মধ্যে অন্যতম ভারত-পাকিস্তান ম্যাচ। এই ম্যাচকে ঘিরে দর্শকদের আলাদা উন্মাদনা থাকে। এই দুই দলের খেলা দর্শকরা কোনোভাবেই মিস করতে চান না। এবার এশিয়া কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল রোহিত শর্মা-বাবর আজমরা। সেই ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়। আবারও এই দুই চিরপ্রতিন্দন্দ্বীর দেখা হচ্ছে সুপার ফোরে। এবার সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ যেনো বৃষ্টিতে ভেসে না যায় তার জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) রিজার্ভ ডে রেখেছে।

সুপার ফোরে রোববার (১০ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মুখোমুখি হবে পাকিস্তান। এই ম্যাচেও বৃষ্টির শঙ্কা আছে। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, সেদিন বৃষ্টির শঙ্কা রয়েছে ৯০ শতাংশ। বৃষ্টি অথবা কোনো কারণে রোববার ম্যাচ না হলে খেলা গড়াবে রিজার্ভ ডে‍‍তে। এই ম্যাচের জন্য এসিসি রিজার্ভ ডে রেখেছে সোমবার (১১ সেপ্টেম্বর)।

এক বিবৃতিতে এসিসি জানায়, ১০ সেপ্টেম্বর কলম্বোর প্রেমাদাসা আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ভারত ও পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে অন্তর্ভুক্ত করা হয়েছে। খেলা চলাকালীন যদি প্রতিকূল আবহাওয়া বাধা সৃষ্টি করে। তাহলে স্থগিত হওয়া ম্যাচটি ১১ সেপ্টেম্বর গড়াবে।

সুপার ফোরে শুধুমাত্র ভারত-পাকিস্তান ম্যাচ এবং ফাইনালে রিজার্ভ ডে রেখেছে এসিসি। শ্রীলঙ্কা পর্বে এশিয়া কাপের গ্রুপ পর্বের বেশকিছু ম্যাচে বৃষ্টি হানা দেয়। যার জন্য সুপার ফোরের ম্যাচগুলো কলম্বো থেকে হাম্বানটোটায় সরিয়ে নেওয়ার গুঞ্জন উঠেছিল। কিন্তু শেষ পর্যন্ত নির্ধারিত সূচি পরিবর্তন না করার সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। পাকিস্তান পর্ব শেষে দুই দিন বিরতির পর আবারও শনিবার (৯ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা-বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু হবে সুপার ফোরের খেলা।

Link copied!