• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ১২:৪০ এএম
নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত
নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত। ছবি : সংগৃহীত

বিশ্বকাপের শুরু থেকেই হট ফেবারিটের তকমা মাথায় নিয়ে টুর্নামেন্ট শুরু করে ভারত। অপ্রতিরোধ্য থেকে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ শেষ করেছে রোহিত শর্মার দল। সেমিফাইনালেও ঘটেছে সেই একই চিত্র। নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে ফাইনালে টিকিট কাটল ভারত।

ভারতের দেয়া ৩৯৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। বুমরাহর করা প্রথম ওভারে দুটি চার মারেন কনওয়ে। তবে কিউইদের প্রথম উইকেট পেতে বেশি সময় লাগেনি ভারতের।

শুরুতেই ৩৯ রানে দুই উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে নিউজিল্যান্ড। সেখান থেকে টেনে তোলেন দুই অভিজ্ঞ ক্রিকেটার কেন উইলিয়ামসন ও ড্যারেল মিচেল। তৃতীয় উইকেট জুটিতে তারা দুইজন ১৪৯ বলে ১৮২ রানের দারুণ এক জুটি গড়ে নিউজিল্যান্ডকে আবার ম্যাচে ফেরান।

তবে, মোহাম্মদ শামীর আরও এক ওভারের ঝড়ে পুরো লণ্ডভণ্ড হয়ে যায় কিউই ব্যাটিং লাইনআপ।

এর আগে মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন স্বাগতিক দলের ব্যাটাররা। বিরাট কোহলি ও শ্রেয়াস আয়ারের জোড়া সেঞ্চুরিতে ভর করে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে ৩৯৭ রানের পাহাড় গড়েছে ভারত। অর্থাৎ ফাইনালে যেতে কিউইদের করতে হবে ৩৯৮ রান। তবে শেষ পর্যন্ত ৩২৭ রানে থামে কিউইদের ইনিংস।

বিস্তারিত আসছে...

Link copied!