• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

হাসপাতালে রউফ, ইংল্যান্ড ম্যাচে খেলা নিয়ে শঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৪:২৮ পিএম
হাসপাতালে রউফ, ইংল্যান্ড ম্যাচে খেলা নিয়ে শঙ্কা
পাকিস্তান পেসার হারিস রউফ। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তান মাঠে নামবে ইংল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচে জস বাটলারের দলের কাছে হারলেই সেমিফাইনাল খেলার স্বপ্ন শেষ বাবর আজমদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে পাকিস্তান পেসার হারিস রউফকে হাসপাতালে যেতে হয়েছে। মূলত পাঁজরের এমআরআই করতেই কলকাতার একটি হাসপাতালে গিয়েছেন রউফ।

২০২৩ বিশ্বকাপে রাউন্ড রবিন লিগের ম্যাচ শেষের দিকে চলে এসেছে। শেষ মুহূর্তে দলগুলোর সেমিফাইনালে ওঠার লড়াই জমে উঠেছে। তবে শেষ চারের প্রথম তিনটি দল প্রায় নিশ্চিত। এখন শুধু শেষের জায়গাটার জন্য লড়াই চলছে ত্রিমুখী। আফগানিস্তান, নিউজিল্যান্ডের সঙ্গে শেষ চারে জায়গা করে নিতে লড়াইয়ে আছে পাকিস্তানও।

১১ নভেম্বর ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে ইনজুরির শঙ্কা জেগেছে পাকিস্তান শিবিরে রউফকে নিয়ে। তার পাঁজরের এমআরআই করতেই কলকাতার একটি হাসপাতালে গিয়েছেন। শেষ ম্যাচে এই ডান হাতি পেসার খেলবেন কিনা তা নির্ভর করছে তার এমআরআই রিপোর্টের উপর, যা এখনো প্রকাশ করা হয়নি।

এদিকে বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানকে জায়গা করে নিতে হলে ইংলিশদের বিপক্ষে জয়ের পাশাপাশি আফগান ও কিউইদের হারের প্রত্যাশাও করতে হবে বাবর, রউফদের। তবে পাকিস্তান ও নিউজিল্যান্ড নিজেরা ৮টি করে ম্যাচ এরই মধ্যে খেলে ফেলেছে। তাদের বাকি আছে আর একটি ম্যাচ। অন্যদিকে আফগানিস্তানের বাকি এখনো দুইটি ম্যাচ। যার জন্য সেমিফাইনালে যাওয়ার সুযোগটা বেশি থাকছে আফগানদের সামনে। যদিও তাদের শেষ দুই ম্যাচের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো বড় দল।

সেমিফাইনালের সমীকরণ মেলাতে হলে পাকিস্তানের বড় ব্যবধানে জয় পেতে হবে জস বাটলারদের বিপক্ষে। কারণ রান রেটে তাদের চেয়ে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। এমন এক ম্যাচে পাকিস্তান দল অবশ্যই চাইবে তাদের সেরা পেসারদের একজন হারিস রউফ যেন সুস্থ হয়ে উঠুক। যেন ১১ তারিখে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামতে পারেন বাবরা। 

Link copied!