• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

পাঞ্জাবকে হারিয়ে শেষ চারের সম্ভাবনা বাড়ালো গুজরাট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০৩:০২ পিএম
পাঞ্জাবকে হারিয়ে শেষ চারের সম্ভাবনা বাড়ালো গুজরাট
জয়ের দুই নায়ক তেওয়াতিয়া (বাঁয়ে) ও সাই কিশোর। ছবি: সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আগের ম্যাচে ৮৯ রানে অলআউট হয়েছিলো গুজরাট টাইটানস। রানবন্যার আইপিএলে এত কম রানে অলআউট হওয়ার কারণে কম সমালোচনা শুনতে হয়নি গুজরাটের ক্রিকেটারদের।

তবে সোমবার পাঞ্জাব কিংসকে পেয়ে সেই লজ্জা ঘোচানোর সর্বোচ্চ চেষ্টা করেছে শুভমান গিলের দল। মাল্লানপুরে স্বাগতিক পাঞ্জাবকে লো স্কোরিং ম্যাচে ৩ উইকেটে হারিয়েছে গুজরাট।

এই জয়ে প্লে-অফে উঠার লড়াইয়ে বেশ ভালোভাবেই টিকে রইলো গুজরাট।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৪২ রান করতে সক্ষম হয় পাঞ্জাব কিংস। জবাব দিতে নেমে গুজরাটও কম ভোগেনি। তবে শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছায় তারা।

ব্যাটে নামার পর পাঞ্জাবের কোনো ব্যাটারই ভালোভাবে দাঁড়াতে পারেনি গুজরাট বোলারদের সামনে। প্রাবশিরাম সিং সর্বোচ্চ ২১ বলে ৩৫ রান করেন। ২৯ রান করেন হারপ্রিত ব্রার। ২০ রান করেন স্যাম কারান।

গুজরাটের হয়ে সাই কিশোর নেন ৩৩ রান দিয়ে ৪ উইকেট। ২টি করে উইকেট নেন সন্দিপ ওয়ারিয়র এবং নুর আহমদ।

জবাব দিতে নামার পর গুজরাটের ব্যাটাররাও ব্যর্থতার পরিচয় দিচ্ছিল। শুভমান গিল করেন ৩৫, রাহুল তেওয়াতিয়া অপরাজিত করেন ৩৬ রান। ৩১ রান করেন সাই সুদর্শন। আর্শদিপ সিংকে বাউন্ডারি মেরে জয়ের লক্ষ্যে পৌছাঁন রাহুল তেওয়াতিয়া।

পাঞ্জাবের হারশাল প্যাটেল ৩টি এবং লিভিংস্টোন ২টি উইকেট লাভ করেন।

ম্যাচসেরা হন বিজয়ী দলের সাই কিশোর।

এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার  কিংস ও লখনৌ সুপার জায়ান্টসের সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থানে এখন গুজরাট। রাজস্থান রয়্যালস ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে এবং কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ ১০ পয়েন্ট করে পেয়ে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছে। আর পাঞ্জাব মাত্র ৪ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে।

Link copied!