• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

গুজরাটের অধিনায়ক হচ্ছেন শুভমান গিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৪:২৮ পিএম
গুজরাটের অধিনায়ক হচ্ছেন শুভমান গিল
হার্দিক পান্ডিয়ার জায়গায় গুজরানের অধিনায়ক হচ্ছেন শুভমান গিল। ফাইল ছবি।

গুজরাট টাইটান্সের ডেরা ছেড়ে পুরাতন ক্লাব মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরছেন হার্দিক পান্ডিয়া। দুই বছর গুজরাটের অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি। এবার তার জায়গায় গুজরানের অধিনায়কের দায়িত্ব পাচ্ছেন ওপেনার শুভমান গিল। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে আগে কখনই কোনো দলের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা নেই গিলের। ২৪ বছর বয়সী এই ওপেনারের নেতৃত্বে অভিষেক হবে ২০২৪ আসরে। এর আগে ২০২২ সালে গুজরাটের সঙ্গে চুক্তি করেন গিল। গত দুই আসরে দলটির সেরা পারফর্মারদের একজন ছিলেন তিনি।

গিলের নেতৃত্বের খবর নিশ্চিত করে গুজরাটের ডিরেক্টর অব ক্রিকেট বিক্রম সোলাঙ্কি বলেন, “শুধু ব্যাট হাতেই নয়, তাকে আমরা নেতৃত্বের দিক থেকেও পরিণত হতে দেখেছি। মাঠের ভেতরে তার অবদান গুজরাট টাইটান্সকে অদম্য শক্তিতে পরিণত করতে ভূমিকা রেখেছে।”

নেতৃত্ব পেয়ে উচ্ছ্বসিত গিল বলেন, “গুজরাট টাইটান্সের অধিনায়কত্ব পেয়ে আমি অভিভূত এবং গর্বিত। এমন দারুণ একটি দল আমার নেতৃত্বে আস্থা রাখায় আমি ধন্যবাদ জানাই। আমরা দুটি অসাধারণ মৌসুম কাটিয়েছি। সামনেও রোমাঞ্চকর ব্র্যান্ডের ক্রিকেট খেলতে মুখিয়ে আছি।”

এদিকে হার্দিককে ফিরে পেয়ে মুম্বাই জানিয়েছে, “হার্দিকের প্রত্যাবর্তন মুম্বাইয়ের ‘এক পরিবারে’ ফিরে আসা। যেখানে আছে রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, সূর্যকুমার যাদব, ঈশান কিষানরা। সে মুম্বাইয়ে প্রথম এসেছিল সম্ভাবনা জাগিয়ে, এরপর ভারতের দলে অভিষেক হয়।”

Link copied!