• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বড়দিনে ওয়ার্নকে স্মরণ করে বিশেষ বার্তা গ্রেম স্মিথের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০২:৪২ পিএম
বড়দিনে ওয়ার্নকে স্মরণ করে বিশেষ বার্তা গ্রেম স্মিথের
গ্রেম স্মিথ ও শেন ওয়ার্ন। ছবি: সংগৃহীত

তিনি ছিলেন ক্রিকেটের সর্বকালের সেরা স্পিনার। তাকে বল দেওয়া হলেই মনে করা হতো এবার পড়তে চলেছে উইকেট। বিশ্বের এমন কোন ব্যাটসম্যান ছিলেন না, যে তার বল স্বাচ্ছন্দ্যে খেলতে পারতেন। ঠিক বছরখানেক আগে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। এবার অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নকে নিয়েই বক্সিং ডে টেস্টের আগে বিশেষ মন্তব্য করলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রেম স্মিথ। 

স্মিথ বলেন, তিনি ওয়ার্নকে প্রচন্ড মিস করছেন এবং তিনি তাকে চিরকাল মনে রাখবেন। পাশাপাশি, তিনি আরও দাবি করেন যে, ওয়ার্নের সঙ্গে তিনি একসময় প্রচুর ক্রিকেট খেলেছেন এবং বহুবার তার শিকারও হয়েছেন।

মঙ্গলবার মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামছে অস্ট্রেলিয়া। প্রথম টেস্টে জিতে ইতোমধ্যেই ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে সিরিজে সমতা ফেরাতে হলে পাকিস্তানকে জিততে হবে এই টেস্ট। তবে ম্যাচের আগে কিংবদন্তি বোলার ওয়ার্নকে নিয়ে ভিডিও বার্তা দিলেন স্মিথ। ফক্স ক্রিকেট তাদের এক্স হ্যান্ডেলে ভিডিওটি প্রচার করে, যা ভাইরাল হয়। যেখানে স্মিথকে বলতে শোনা যায় যে, তিনি ওয়ার্নকে প্রচন্ড মিস করছেন।

স্মিথ বলেন, ‘সকল দর্শক বন্ধুদের ও ক্রিকেটপ্রেমীদের আমার তরফ থেকে বড়দিনের শুভেচ্ছা ও প্রীতি। আমার জীবনের একটা লম্বা সময় এই মাঠে কেটেছে। এই সময়ের মধ্যে আমায় সবচেয়ে বেশি কঠিন পরিস্থিতিতে ফেলেছে ওয়ার্ন। ওর বল খেলতে আমার খুব সমস্যা হতো। এক বছর হলো ওয়ার্ন আমাদের ছেড়ে চলে গেছে। তাই সবাই সময় মতো হার্ট চেকআপ করান।’

তিনি বলেন, ‘আপনারা সকলেই মাঠে যান। আনন্দ করুন। খেলা দেখুন এবং অবশ্যই শেন ওয়ার্নকে মনে রাখুন।’ 
 

Link copied!