• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

আইপিএলে কামিন্সের দাম দেখে বিস্মিত গিলেসপি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০৫:৩৫ পিএম
আইপিএলে কামিন্সের দাম দেখে বিস্মিত গিলেসপি
গিলেসপি ও প্যাট কামিন্স। ছবি: সংগৃহীত

ভারতের আইপিএলের নিলামে তাক লাগিয়ে দিয়েছে বিভিন্ন ক্রিকেটারের প্রাইস ট্যাগ। মিচেল স্টার্ক থেকে শুরু করে প্যাট কামিন্স তাদের জন্য অর্থের থলি নিয়ে যেন বসেছিল। কোটি কোটি টাকা নিমেষে শেষ করা হয়েছে। দুই ঘন্টার ব্যবধানে ভেঙেছে রুপি ব্যয়ের নজির। সানরাইজার্স হায়দরাবাদ ২০.৫০ কোটি টাকা খরচ করে দলে নিয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্যাট কামিন্সকে। 

এই প্রসঙ্গে অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেসপি জানিয়েছেন, নিঃসন্দেহে প্যাট কামিন্স একজন ‘টপ ক্লাস’ বোলার। তবে তার পেছনে এতো রুপি ব্যয় দেখে তিনি যথেষ্ট বিস্মিত।

সেন রেডিওতে এক আলোচনায় গিলেসপি বলেন, ‘কামিন্স অসাধারণ এক অধিনায়ক। আমরা সেটা আগেই দেখেছি। তবে আমি এটা মনে করি যে টি-টোয়েন্টি ফরম্যাটটা ওর জন্য একেবারেই ভালো ফরম্যাট নয়। আমার মতে ও একজন অনবদ্য টেস্ট বোলার। টেস্ট ক্রিকেট হল এমন একটা ফরম্যাট যেখানে ও উন্নতির শিখর স্পর্শ করেছে। তবে টি-টোয়েন্টিতেও প্যাট কামিন্স একজন ভালো বোলার। তবে অত প্রাইস ট্যাগ ভীষণ বিপুল একটা বিষয়। আমি এতে বিস্মিত।’

তবে প্যাট কামিন্সের জন্য এটাই প্রথমবার নয়। এর আগেও তাকে কয়েক কোটি রুপিতে কেনা হয়েছিল। ২০২০ মৌসুমের আগে কলকাতা নাইট রাইডার্স দল তাকে ১৫.৫ কোটি রুপি ব্যয় করে কিনেছিল। তবে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই কামিন্স অবশ্য পিছনে পড়ে যান। তাকে পেছনে ফেলেন সতীর্থ মিচেল স্টার্ক। তাকে ২৪.৭৫ কোটি রুপি খরচ করে দলে নেয় কেকেআর। 

এই বিষয়ে গিলেসপির মত, ‘আমি বিশ্বাস করি স্টার্ককে দলে নেওয়াটা দুর্দান্ত একটা বিষয়। ওকে যে অর্থে নেওয়া হয়েছে তা নিঃসন্দেহে বিপুল পরিমাণ। তবে এটাও মাথায় রাখতে হবে আইপিএল দারুন এক লাভজনক টুর্নামেন্ট। আমি মিচের জন্য খুব আনন্দিত।’

 

Link copied!