• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

আইপিএলে কলকাতার ড্রেসিং রুমে দেখা যাবে গম্ভীরকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০৫:১৯ পিএম
আইপিএলে কলকাতার ড্রেসিং রুমে দেখা যাবে গম্ভীরকে
কলকাতার মেন্টর হয়ে ফিরছেন গম্ভীর। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে লখনৌ সুপার জায়ান্টসের যাত্রা মুরু হয়েছিল ২০২১ সালে। দুই মৌসুম পার করা দলটির মেন্টর হিসেবে এতোদিন দায়িত্বে ছিলেন ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গাম্ভীর। তবে, এবার আর তাদের ড্রেসিংরুমে দেখা যাবে না গম্ভীরকে। পুরাতন ডেরায় ফিরছেন ২০১১ বিশ্বকাপ জয়ী সদস্য। অর্থাৎ কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে সামনের আইপিএলে দেখা যাবে তাকে।

অধিনায়ক হিসেবে কেকেআরকে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছিলেন গৌতম গম্ভীর। তার নেতৃত্বেই দুইবার চ্যাম্পিয়ন হয় কলকাতা। পাঁচবার দলকে প্লে-অফে পৌঁছে দিয়েছেন। আসন্ন আইপিএলে আবারও কেকেআর শিবিরে দেখা যাবে তাকে। তবে এবার খেলোয়াড়ের ভূমিকায় নয়। বরং মেন্টর হয়ে ফিরছেন তিনি।

কেকেআরে ফিরে  আবেগাপ্লুত গম্ভীর। ছবি : টুইটার


কেকেআরের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গম্ভীরের দায়িত্ব পাওয়ার বিষয়টি জানানো হয়েছে। পুরোনো ডেরায় ফিরতে পেরে আবেগাপ্লুত গম্ভীর নিজেও। তিনি বলেন, “আমি মোটেই আবেগি মানুষ নই এবং খুব বেশি জিনিসে প্রভাবিতও হই না। কিন্তু এটি বিশেষ। যেখান থেকে সবকিছুর শুরু, সেখানেই ফিরে যাচ্ছি। আবারও ওই বেগুনি এবং সোনালি জার্সি পরার কথা ভেবে আমার  কথা আটকে আসছে আর হৃদয়ের উত্তাপ টের পাচ্ছি। আমি শুধু কেকেআরেই ফিরছি না, ফিরে আসছি আনন্দ নগরীতে। আমি ফিরে আসছি। আমি ক্ষুধার্ত। আমিই নম্বর ২৩ (কেকেআরে গম্ভীরের জার্সি নম্বর)। আমি কেকেআর।”

গম্ভীরকে কলকাতায় ফেরাতে পেরে খুশি শাহরুখ। ছবি : টুইটার

এদিকে, গম্ভীরকে কলকাতায় ফেরাতে পেরে খুশি ফ্র্যাঞ্চাইজিটির মালিক ও বলিউড মেগাস্টার শাহরুখ খানও। তিনি বলেন, “গৌতম সবসময় এই পরিবারের (কেকেআর) অংশ ছিল এবং এটি আমাদের অধিনায়কের ভিন্নরূপে ঘরে ফেরা, ‍‍`মেন্টর‍‍` হিসেবে। আমরা তাকে মিস করতাম। এবার চান্দু স্যার ও গৌতমের দিক তাকিয়ে তাদের হারের আগে হেরে না যাওয়ার মানসিকতা ও স্পোর্টসম্যানশিপ দলের মধ্যে বুনে দেওয়ার জন্য, কেকেআরকে নিয়ে জাদুকরী মুহূর্ত তৈরির জন্য।”

Link copied!