• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

বিশ্বরেকর্ডের পুরস্কার পেলেন ফ্রেজার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৩:২৭ পিএম
বিশ্বরেকর্ডের পুরস্কার পেলেন ফ্রেজার
জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৯ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়ার পরে জাতীয় দলে ঢুকে পড়ার জন্য বিশেষ অপেক্ষা করতে হল না জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ককে। অস্ট্রেলিয়ার ২১ বছরের এই তরুণ ব্যাটারকে নেওয়া হলো ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন ওয়ানডে সিরিজের দলে। ফ্রেজারের সঙ্গে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার স্কোয়াডে ডাক পেলেন পেসার জেভিয়ার বার্টলেট।

ফ্রেজার গতবছর অক্টোবরে অ্যাডিলেডে তাসমানিয়ার বিরুদ্ধে মার্শ কাপের ম্যাচে ৬টি চার ও ১২টি ছক্কার সাহায্যে মাত্র ২৯ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। ঘরোয়া হোক বা আন্তর্জাতিক ম্যাচ, ৫০ ওভারের ক্রিকেটে এটিই এখনও পর্যন্ত সব থেকে কম বলে করা সেঞ্চুরির বিশ্বরেকর্ড। তিনি ভাঙেন ডি’ভিলিয়র্সের ৩১ বলের শতরানের রেকর্ড।

সাউথ অস্ট্রেলিয়ার হয়ে সেই ইনিংসে ওপেন করতে নেমে ফ্রেজার ১০টি চার ও ১৩টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ১২৫ রান করে আউট হন। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটিই একমাত্র শতরান তার। 

সোমবার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৩ জনের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। সিরিজে অজিদের নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। প্যাট কামিন্স ছাড়াও সিরিজে অস্ট্রেলিয়া পাচ্ছে না  গ্লেন ম্যাক্সওয়েল ও ঝাই রিচার্ডসনকে। 

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার ওয়ানডে ম্যাচগুলো হবে আগামী ২, ৪ ও ৬ ফেব্রুয়ারি। ম্যাচ তিনটি হবে যথাক্রমে মেলবোর্ন, সিডনি ও ক্যানবেরায়।

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড: স্টিভ স্মিথ (ক্যাপ্টেন), শন অ্যাবট, জেভিয়ার বার্টলেট, ন্যাথন এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, ট্র্যাভিস হেড, জোশ ইংলিস, মার্নাস ল্যাবুশান, জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক, ল্যান্স মরিস, ম্যাথিউ শর্ট ও অ্যাডাম জাম্পা।

 

Link copied!