• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ফাইনালে উঠার লড়াইয়ে এবার চার দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৭:০৩ পিএম
ফাইনালে উঠার লড়াইয়ে এবার চার দল
ছবি: প্রতীকী

লিগ পর্বের শেষদিনে রোমাঞ্চের কোনো সুযোগই রাখেনি ফরচুন বরিশাল। শুক্রবার খুলনা টাইগার্সের সব আশা নস্যাৎ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চতুর্থ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে তামিম বাহিনী। এর আগে প্লে-অফ নিশ্চিত করে রংপুর রাইডার্স, কুমিল্লা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ফাইনালের মিশনে কোয়ালিফায়ার রাউন্ডে মুখোমুখি হবে এই চার দল। মিরপুরে তাদের এই লড়াই শুরু সোমবার। 

পয়েন্ট টেবিলের হিসেবে সেরা দুই দল মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে। ১২ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে রংপুর। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান কুমিল্লার। নিয়মানুযায়ী এ দুই দল মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে। সোমবার দুপুর দেড়টায় কুমিল্লা ও রংপুরের মুখোমুখি লড়াইয়ে জয়ী দল সরাসরি পাবে ফাইনালের টিকিট।

হারলেও অপর দল বাদ পড়বে না। তারা পাবে আরও একটি সুযোগ। এলিমিনেটর রাউন্ডে জয়ী দলের বিপক্ষে খেলবে তারা। টেবিলের তিনে থাকা বরিশাল ও চতুর্থ স্থানে থাকা চট্টগ্রামের মধ্যে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে গড়াবে এলিমিনেটর রাউন্ডের লড়াই। জয়ী দল প্রথম কোয়ালিফায়ার রাউন্ডে বাদ পড়া দলের বিপক্ষে ফাইনালের টিকিট নিশ্চিত করতে ২৮ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়বে। আর পরাজিত দল দশম আসর থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেবে।

প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ী দুই দল মুখোমুখি হবে ফাইনালে। আগামী ১ মার্চ শিরোপার লড়াই দিয়ে বিপিএলের দশম আসরের পর্দা নামবে।

প্লে-অফে নাম লেখানো চার দলের মধ্যে এখন পর্যন্ত শিরোপা ঘরে তুলতে পারেনি চট্টগ্রাম ও বরিশাল। গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা এখন পর্যন্ত নয় আসরের চারটিতেই শিরোপা ঘরে তুলেছে। রংপুরের ঘরে উঠেছে এক শিরোপা।
 

Link copied!