• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

রূপকথা লেখা হয়নি কভেন্ট্রির, ফাইনালে ম্যানইউ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০২:১৮ পিএম
রূপকথা লেখা হয়নি কভেন্ট্রির, ফাইনালে ম্যানইউ
রূপকথা লেখা হলো না, কভেন্ট্রির অধিনায়ক বেন শেফকে (ডানে) সান্তনা দিচ্ছেন কোচ মার্ক রবিন্স। ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের দ্বিতীয় সারির ক্লাব কভেন্ট্রি সিটির বিপক্ষে অতিকষ্টের নাটকীয় জয় পেয়ে এফএ কাপ ফুটবলের ফাইনালে উঠেছে ইপিএলের (ইংলিশ প্রিমিয়ার লিগ) শক্তিশালী ও তারকাসমৃদ্ধ দল ম্যানচেস্টার ইউনাইটেড।

এফএ কাপের সেমিফাইনাল ম্যাচের ইতিহাসে সবচেয়ে আশ্চর্যজনক ম্যাচ মনে হয় এটিই। নাটকীয়তায় ভরপুর এই শ্বাসরুদ্ধকর ম্যাচে ৬ গোলের পরও (৩-৩) খেলা গড়ালো টাইব্রেকারে। অবশেষে কভেন্ট্রিকে পেনাল্টিতে ৪-২ ব্যবধানে হারিয়েছে ম্যানইউ।

রোববার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামের ম্যাচের ৭০ মিনিটের সময় খেলার ফলাফল ছিল ৩-০। অর্থাৎ তিনগুণ ব্যবধানে এগিয়ে ছিল ম্যানইউ।

কিন্তু এরপর যা হলো, তা দেখে তো ফুটবল সমর্থকরা হতবাক। ম্যানইউর গোল দেওয়া দূরের কথা, উল্টো একে এতে তিন গোল হজম করলো। রূপকথা লিখতে যাচ্ছিল কভেন্ট্রি। শেষ পর্যন্ত অবশ্য রূপকথা লেখা হয়নি কভেন্ট্রির। তাদেরকে টাইব্রেকারে হারিয়ে ২২ বারের মতো ফাইনালে উঠেছে ম্যানইউ।

১২০ মিনিটের খেলা ৩-৩ সমতায় থাকার পর নিয়ম অনুযায়ী টাইব্রেকারের সিদ্ধান্ত দেন রেফারি। টাইব্রেকার শ্যুটআউটে এসে প্রথম শটে ব্যর্থ হন ম্যানইউর কাসিমিরো। তবে বাকি ৪ শটের সবগুলোতোই গোল পায় ম্যানইউ। জয়সূচক শটটি করেন রাসমাস হজল্যান্ড। অপরদিকে তৃতীয় ও চতুর্থ শট মিস করে কভেন্ট্রি। ফলে ৪-২ ব্যবধানে জয় নিশ্চিত হয়।

এদিন ম্যানইউর হয়ে ম্যাচের মূল সময়ে গোল করেন স্পট ম্যাক তমিনয় (২৩ মিনিটে), হ্যারি ম্যাগেইর (৪৫+১) মিনিটে ও ব্রুনো ফার্নান্দেজ (৫৮ মিনিটে)। আর কভেন্ট্রির হয়ে গোল করেন ইলিস সিমস (৭১ মিনিটে), কালাম ও‍‍`হারে (৭৯ মিনিটে) ও হাজি রাইট (পেনাল্টি থেকে ৯০+৫ মিনিটে)।

 

 

Link copied!