• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

শেষ ওভারে ব্রুকের ২৪ রানে ক্যারিবিয়ানদের হারালো ইংরেজরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০২:২৬ পিএম
শেষ ওভারে ব্রুকের ২৪ রানে ক্যারিবিয়ানদের হারালো ইংরেজরা
ম্যাচ শেষে ইংল্যান্ডের ফিল সল্ট ও ব্রুকের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

অবশেষে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজে সমতা আনলো ইংরেজরা। শনিবার রাতে দ্বিতীয় ম্যাচে বড় রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলটি ৭ উইকেটে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।

ম্যাচসেরা ফিল সল্টের দুর্দান্ত সেঞ্চুরি এবং অধিনায়ক বাটলারের ধৈর্যশীল ইনিংস। যদিও এদিন নজর সবচেয়ে বেশি কেড়েছে শেষ ওভারে হ্যারি ব্রুকের মারকুটে ব্যাটিং। শেষ ৬ বলে জয়ের জন্য দরকার ছিল ২১ রান এবং তা ৫ বলেই পূরণ করেন ব্রুক।

সেন্ট জর্জেস স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডকে ২২৩ রানের লক্ষ্যমাত্রা রাখে ওয়েস্ট ইন্ডিজ। তবে রান তাড়া করতে নেমে, শুরু থেকেই আক্রমনাত্মক ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার সল্ট ও বাটলার। এই দুজনের ১১৫ রানের পার্টনারশিপ ম্যাচে ফেরায় ইংল্যান্ডকে। কিন্তু মাঝের ওভারগুলিতে উইকেট পড়ে যেতে চাপে পড়ে ইংল্যান্ড এবং অবশেষে শেষ ওভারে ইংল্যান্ডের সামনে দরকার হয় ২১ রান। এখানেই নায়ক হয়ে যান তরুণ ব্যাটার ব্রুক। আন্দ্রে রাসেলের ওভারে এক বল বাকি থাকতেই জয় তুলে নেন তিনি। তিন ছক্কা এবং একটি চার ও একটি দুইয়ে দলের বিজয় নিশ্চিত করেন ব্রুক। মাত্র ৭ বলে অপরাজিত ৩১ রান করেন তিনি। ১০৯ রান করেন ওপেনার ফিল সল্ট। ৫১ রান করেন বাটলার।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে একটি করে উইকেট পান রাসেল, জেসন হোল্ডার ও গুদাকেশ।

এরআগে, টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। সর্বোচ্চ ৮২ রান করে ওপেনার ব্রেন্ডন কিং। এছাড়া অধিনায়ক পাওয়েল করেন ৩৯ রান। 

ইংল্যান্ডের বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান আদিল রাশিদ ও স্যাম কারান এবং একটি করে উইকেট পান মঈন আলি ও রিস টপলি।

 

Link copied!