• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আফগানিস্তানের বিপক্ষে সাকিবকে পাওয়া নিয়ে সংশয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০১:২৩ পিএম
আফগানিস্তানের বিপক্ষে সাকিবকে পাওয়া নিয়ে সংশয়

বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মেহেদী হাসান মিরাজের বলে জর্জ ডকরেল ক্যাচ তুলে দেন। আরেক অলরাউন্ডার সাকিব আল হাসান বল তালুবন্দী করার চেষ্টা করেও ব্যর্থ হন। বল ফেলে দিয়ে তাকে হাতের ব্যথায় অস্বস্তিতে ভুগতে দেখা যায়। তখনই মনে হয়েছিল আঘাত গুরুতর হতে পারে। হলোও তাই। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে হাতের চোটের কারণে খেলতে পারেননি সাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিই সাকিবের না থাকার বিষয়টি স্পষ্ট করে। আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়, হাতের আঙুলের ইনজুরির কারণে সাকিবকে শেষ ম্যাচে পাওয়া যাচ্ছে না।

শনিবার সাকিবের হাত স্ক্যান করে জানা যায়, সেখানে ফ্র্যাকচার হয়েছে। জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম জানান, এ ধরনের ইনজুরি ভালো হতে ছয় সপ্তাহের মতো সময় লাগে।

তার অর্থ ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে সাকিবকে পাওয়া নিয়ে সংশয় আছে। আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ ১৪ জুন থেকে ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। ১৪ থেকে ১৮ জুন হবে একমাত্র টেস্ট ম্যাচ। ততদিনে আঙুলের চিড় সারবে না সাকিবের। পুরো জুন মাসই অলরাউন্ডারকে নিতে হবে হাতের পরিচর্যা। সবকিছু ঠিকঠাক থাকলে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেন সাকিব।

Link copied!