• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

রুদ্ধশ্বাস জয়ে প্লে-অফে ওঠার লড়াইয়ে দিল্লি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০১:৩০ পিএম
রুদ্ধশ্বাস জয়ে প্লে-অফে ওঠার লড়াইয়ে দিল্লি
শেষ বলে রশিদ খানকে রান না দিয়ে উচ্ছ্বসিত দিল্লির মুকেশ কুমার। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বুধবার আরও একটি হাইস্কোরিং ও রুদ্ধশ্বাস ম্যাচে শেষ ওভারে গুজরাট টাইটানসকে ৪ রানে হারিয়ে প্লে-অফে উঠার লড়াইয়ে টিকে রইলো দিল্লি ক্যাপিটালস।

দিল্লির ৪ উইকেটে ২২৪ রানের জবাবে ব্যাট করতে নেমে জয়ের জন্য শেষ ওভারে গুজরাটের দরকার ছিল ১৯ রান। আর শেষ বলে দরকার ৫ রান।

গুজরাটকে সেই ৫ রান করতে না দেয়নি দিল্লি। স্ট্রাইকে থাকা গুজরাটের ব্যাটার রশিদ খানকে শেষ বলে কোনো রান করতে দেননি দিল্লির পেসার মুকেশ খান। যে কারণে গুজরাটের ইনিংস থেমেছে ৮ উইকেটে ২২০ রানে।

নিজেদের ঘরের মাঠ অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে অ্যাক্সার প্যাটেল ও অধিনায়ক রিশাভ পান্তের দুটি দুর্দান্ত ইনিংসের উপর ভর করে ৪ উইকেটে ২২৪ রানের ভালোমানের স্কোর দাঁড় করায় দিল্লি।

৪৩ বলে ৬৬ রানের দারুণ একটি ইনিংস খেলেন প্যাটেল। ৫ বাউন্ডারি ৪ ছক্কায় ইনিংস সাজান তিনি। আর পান্ত ফিফটি করার পর হাঁটছিলেন সেঞ্চুরির দিকে। তবে ওভার শেষ হয়ে যাওয়ার কারণে তিনি অপরাজিত ছিলেন ৮৮ রানে। ৫ বাউন্ডারির সঙ্গে ৮ ছক্কা হাঁকান পান্ত।

জবাবে ব্যাট করতে নামা গুজরাটের হয়ে ফিফটি হাঁকান সাই সুদর্শন ও ডেভিড মিলার। ৩৯ বলে ৬৫ রান করেন সুদর্শন আর ২৩ বলে ৫৫ রান করেন মিলার। তবে তাদের দুই দারুণ ফিফটি কাজে লাগেনি গুজরাটের। ৪ রানে হেরেই মাঠ ছাড়তে হয়েছে শুবমান গিলের দলকে।

এই জয়ের ফলে দিল্লি ৮ পয়েন্ট নিয়ে চেন্নাই ও গুজরাটের সঙ্গে যৌথভাবে পঞ্চম স্থানে উঠে এসেছে।  রাজস্থান রয়্যালস ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে সবার ওপরে। ১০ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদ ও লখনৌ সুপার জায়ান্টস যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছে।

Link copied!