• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

মেসিকে কেন বার্সায় ফেরানো হয়নি, জানালেন ডেকো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১২:০৪ পিএম
মেসিকে কেন বার্সায় ফেরানো হয়নি, জানালেন ডেকো
ছবি: সংগৃহীত

পর্তুগালের কিংবদন্তি ফুটবলার ডেকো দেশটির ইতিহাসের সেরা মিডফিল্ডার। সেই সঙ্গে তার সময়ের বিশ্বের সেরা মিডফিল্ডারদের একজন হিসেবে তাকে ধরা হতো। এই ফুটবলার ৪ বছর খেলেছেন বার্সেলোনার জার্সিতে। সেই সময় লিওনেল মেসি, জাভি হার্নান্দেজদের সতীর্থ হিসেবে ক্লাবটিতে খেলেছেন এই পর্তুগিজ তারকা। সেই ডেকো পেশাদার ফুটবলকে বিদায় বলে আবরও বার্সায় ফেরেন। তবে কাতালান ক্লাবটিতে এবার খেলোয়াড় হিসেবে না তাকে দেখা যাচ্ছে স্পোর্টিং ডিরেক্টরের ভূমিকায়। যেখানে দল গঠনে বড় ভূমিকা রাখতে হয় ডেকোকে।

সম্প্রতি সংবাদ সম্মেলনে এসে বার্সায় নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেছেন ডেকো। যেখানে তিনি কথা বলেছেন লিওনেল মেসির বার্সায় আসতে চেয়েও কেন তাকে ফেরানো হলো না। পরিস্থিতির কারণেই মেসিকে আনা যায়নি বলে মন্তব্য করেছেন ডেকো।

ডেকো বলেন, “লিও আমার বন্ধু। আমি মাঝেমধ্যে তার সঙ্গে কথা বলি। এখন যদিও কম কথা হয়। কারণ, সে অনেক দূরে থাকে। আমরা সবাই লিওকে চেয়েছিলাম, কিন্তু পরিস্থিতির কারণে সম্ভব হয়নি। সেই পরিস্থিতি কী ছিল, তা আমরা জানি। সে বার্সা ইতিহাসের সেরা খেলোয়াড়। আমি তাকে খুশি দেখতে চাই এবং চাই সে মিয়ামিতে উপভোগ করুক। বার্সেলোনা ও লিও-ভক্ত হিসেবে আমি তাকে শুভকামনা জানাচ্ছি।”

মেসির প্রসঙ্গ ছাড়া আরও বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেছেন ডেকো। বার্সায় তার আবারও ফেরা নিয়ে এই মিডফিল্ডার বলেন, “খেলোয়াড় হিসেবে আমি সব সময় বার্সেলোনায় খেলার স্বপ্ন দেখতাম। আর এখন আমি বিশেষ একটি দায়িত্ব নিয়ে ফিরেছি। এই দায়িত্ব অনেক বড়।”

ডেকো আরও বলেন, “লক্ষ্য হচ্ছে জেতা। আমরা চাই একটি প্রতিযোগিতামূলক ও ভারসাম্যপূর্ণ স্কোয়াড। যেখানে জেতা ছাড়া আর কোনো লক্ষ্য থাকবে না। আমার ফুটবল–দর্শন বার্সার মতোই, বলের দখল রেখে খেলা। পাশাপাশি দলে উঁচু মানের খেলোয়াড়দের রাখা, যাদে আলাদা আলাদা সামর্থ্য আছে। আমি যখন খেলা দেখতে যাই, তখন উঁচু মানের খেলোয়াড়দের দেখতেই বেশি পছন্দ করি।”

Link copied!