• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ডিপেএলে তাওহিদ হৃদয়ের ঝোড়ো সেঞ্চুরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৩:৪৭ পিএম
ডিপেএলে তাওহিদ হৃদয়ের ঝোড়ো সেঞ্চুরি
তাওহিদ হৃদয়ের সেঞ্চুরি উদযাপন। ছবি : সংগৃহীত

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেকের অপেক্ষায় ছিলেন তাওহিদ হৃদয়। যদিও সুযোগ হয়নি তার। প্রথম টেস্টের দলে থাকলেও একাদশে সুযোগ মেলেনি মিডল অর্ডার এই ব্যাটারের। আবার দ্বিতীয় টেস্টের দলেই রাখা হয়নি তাকে। দল থেকে বাদ পড়ার পর বুধবারই ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাট হাতে ঝড় তুললেন হৃদয়। পূর্ণ করেছেন সেঞ্চুরি। ঝোড়ো ব্যাটিংয়ে ৮৪ বলে ১২৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। 

তার দুর্দান্ত ইনিংসে ভরে করে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে আগে ব্যাট করে ৪ উইকেটে ৩২০ রানের বিশাল স্কোর গড়ে আবাহনী লিমিটেড।

ফতুল্লা স্টেডিয়ামে ডিপিএলে টস জিতে আগে আবাহনীকে ব্যাটিংয়ে পাঠায় রূপগঞ্জ। এনামুল হক বিজয় এবং নাঈম শেখের উদ্বোধনী জুটিতে দুজনে  করেন ৪৬ রান। ২৯ বলে ২৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরে যান বিজয়।

দ্বিতীয় উইকেট জুটিতে জাকের আলী অনিককে নিয়ে এগোতে থাকেন নাঈম শেখ। ভালো শুরু পেলেও ইনিংস লম্বা করতে পারেননি নাঈম। ৫৫ বলে ৩১ রান করে বিদায় নেন। এরপর দ্রুত আউট হয়ে গেছেন আফিফ হোসেন ধ্রুবও। ১৪ বলে ৭ রান করেন তিনি।

এরপর জাকের আলি ও তাওহিদ হৃদয়ের ব্যাটে এগোতে থাকে আবাহনীর ইনিংস। দুজনের জুটি থেকে আসে ১৪০ রান। জাকের শেষ পর্যন্ত সেঞ্চুরির আক্ষেপ (৯৫ বলে ৭৮ রান) নিয়ে ফিরলেও তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়েছেন হৃদয়। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। তার ১২৫ রানের ইনিংসটি সাজানো ছিল ১১ চার ও ছয় ছক্কায়। 

হৃদয়কে শেষ দিকে দারুণ সঙ্গ দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২৬ বলে ৪৩ রান করেছেন টাইগার এই অলরাউন্ডার। দুজনের ব্যাটে তিনশো ছাড়ানো সংগ্রহ পায় আবাহনী।
 

Link copied!