• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক ম্যাচে বিভ্রান্তিকর আম্পায়ারিং


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৮:০৪ পিএম
আন্তর্জাতিক ম্যাচে বিভ্রান্তিকর আম্পায়ারিং
ছবি: প্রতীকী

আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে এবার ঘটলো এক মজার ও বিভ্রান্তিকর আম্পায়ারিং। মাঠের আম্পায়ার বললেন ‘নট আউট’। দল রিভিউ নেওয়ার পরে তৃতীয় আম্পায়ারও নট আউট দেন। কিন্তু সেই নির্দেশের পরে হঠাৎ করেই আউট দিয়ে দেন মাঠের আম্পায়ার। এই ঘটনাকে কেন্দ্র করে বিভ্রান্তি ছড়ায় মাঠে। আম্পায়ারের এই ভুল দেখে হেসে ফেলেন দু’দলের ক্রিকেটারেরা।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মহিলাদের মধ্যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে। দক্ষিণ আফ্রিকার ব্যাটার সুনে লুসের বিরুদ্ধে এলবিডব্লিউয়ের আবেদন করে অস্ট্রেলিয়া। মাঠের আম্পায়ার ক্লেয়ার পোলোসাক প্রথমে নট আউট দেন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নেয় অস্ট্রেলিয়া।

রিভিউতে দেখা যায় বল অফ স্টাম্পের বাইরে প্যাডে লেগেছে। সেটি দেখে তৃতীয় আম্পায়ার নট আউট দেন। তিনি সেই কথা জানান পোলোসাককে। সেটা শোনার পরেও পোলোসাক আঙুল তুলে আউটের নির্দেশ দেন। সেটা দেখে দু’দলের ক্রিকেটারেরাই অবাক হয়ে যান। সঙ্গে সঙ্গে তৃতীয় আম্পায়ার পোলোসাককে তার ভুলের কথা জানান। ভুল বুঝতে পরে সিদ্ধান্ত বদল করেন পোলোসাক।

এই ঘটনায় মাঠে উপস্থিত দু’দলের ক্রিকেটারের হেসে ফেলেন। গোটা ঘটনার ভিডিও সমাজমাধ্যমে ভাইরাল। সবাই বলছেন, আম্পায়াররাও মানুষ। তাদেরও ভুল হতে পারে। তবে যে ভাবে কয়েক সেকেন্ডের মধ্যে পুরো ঘটনা ঘটেছে তাতে অবাক হয়ে গিয়েছেন তারাও।

নর্থ সিডনিতে অনুষ্ঠিত বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে ডিএল পদ্ধতিতে ৮৪ রানে জিতে সিরিজে সমতা আনে সফরকারী দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী হয়। শনিবার তৃতীয় ও শেষ ম্যাচ। 
 

Link copied!