• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

গুজরাটের বিপক্ষে ব্যাটিংয়ে চেন্নাই, একাদশে মোস্তাফিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৭:৪৮ পিএম
গুজরাটের বিপক্ষে ব্যাটিংয়ে চেন্নাই, একাদশে মোস্তাফিজ
মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

আইপিএলে মঙ্গলবারের ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করায় একাদশে টিকে গেছেন মোস্তাফিজুর রহমান। 

বাংলাদেশের ‘কাটারমাস্টার’খ্যাত মোস্তাফিজের কাছে যতটুকু চাওয়া ছিল, তার চেয়ে বেশিই করেছেন তিনি। ২৯ রানে ৪ উইকেট নিয়ে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর বিপক্ষে চেন্নাই সুপার কিংসের জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখেন মোস্তাফিজ। 

প্রথম ম্যাচে কিছুটা ঝুঁকিই নিয়েছিল চেন্নাই। এম চিদাম্বারামে মোস্তাফিজ কার্যকর হবেন- এটা ছিল পিচ আর কৌশলগত অনুমান। বাস্তবিক অর্থে, মোস্তাফিজ যে খুব একটা ছন্দে নেই, এটা যে কেউই মানবেন। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩ ম্যাচে দিয়েছিলেন ১৩১ রান। কিন্তু  আইপিএলে তিনি নিজেকেও ছাড়িয়ে যান। 

মহেন্দ্র সিং ধোনি-রুতুরাজ গায়কোয়াড়রা বাজি ধরেছিলেন মোস্তাফিজের ওপর। তিনি প্রথম ওভারে ফাফ ডু প্লেসিস ও রজত পতিদার, পরের ওভারে বিরাট কোহলি ও ক্যামেরন গ্রিনকে ফিরিয়েছেন সাজঘরে। প্রথম রাউন্ডের পর ফিজ পেয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারীর বিশেষ পার্পল ক্যাপ। 

চেন্নাইয়ের চার বিদেশির কোটায় ড্যারিল মিচেল ও রাচিন রবীন্দ্রের জায়গা নিশ্চিত। তারাই দলের ব্যাটিং স্তম্ভ। বোলিংয়ে শ্রীলঙ্কার দুজন মাথিশা পাথিরানা ও মাহিশ থিকশানা এবং মোস্তাফিজ। তবে মূল লড়াইটা ছিল মোস্তাফিজ ও পাথিরানার মাঝে। তাতে জিতলেন মোস্তাফিজই। 
 

Link copied!