• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মোস্তাফিজের আগুনে বোলিংয়ে বেঙ্গালুরুকে হারাল চেন্নাই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৮:৪৮ এএম
মোস্তাফিজের আগুনে বোলিংয়ে বেঙ্গালুরুকে হারাল চেন্নাই
আইপিএলে দারুণ শুরু মোস্তাফিজের। ছবি : সংগৃহীত

আইপিএলের এবারের আসর স্বপ্নের মতো শুরু করলেন মোস্তাফিজুর রহমান। আইপিএলে বাংলাদেশের একমাত্র খেলোয়াড়  মোস্তাফিজ চেন্নাই সুপার কিংসের হয়ে এবারই প্রথম খেলছেন। নতুন দলের হয়ে অভিষেকেই ৪ ওভারে ২৯ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট, যা আইপিএলে তার ক্যারিয়ারসেরা।

আইপিএলের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেট হারিয়েছে চেন্নাই। ১৭৪ রানের লক্ষ্য তারা টপকে গেছে ৬ উইকেট আর ১০ বল হাতে রেখে। চেন্নাইয়ের নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় জয় দিয়েই পথচলা শুরু করলেন।

১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৪ বলে ৩৮ রানের জুটি গড়েন রুতুরাজ ও আইপিএলে অভিষিক্ত রাচিন রবীন্দ্র। অধিনায়ক রুতুরাজ ১৫ রান করে ফিরে গেলেও ১৫ বলে ৩৭ রানের ইনিংস খেলেন রবীন্দ্র। ৩ নম্বরে নামা অজিঙ্কা রাহানে আর ৪ নম্বরে ক্রিজে আসা ড্যারিল মিচেলও রানের চাকা সচল রেখেছেন। রাহানে করেছেন ১৯ বলে ২৭ আর মিচেল ১৮ বলে ২২। এরপর বাকি কাজটা সেরেছেন রবীন্দ্র জাদেজা ও শিবম দুবে।

এর আগে মোস্তাফিজের বোলিং–তোপে ব্যাটিং ইনিংসে দারুণ শুরু ও শেষের পরও ১৭৩ রানের বেশি করতে পারেনি বেঙ্গালুরু। শুক্রবার (২২ মার্চ) চেন্নাইয়ের ঘরের মাঠে বেঙ্গালুরুর বিপক্ষে নিজের প্রথম ওভারেই ২ উইকেট নেন মোস্তাফিজ। আউট করেন ফাফ ডু প্লেসি ও রজত পাতিদারকে।

এরপরের ওভারেও মোস্তাফিজ পান ২ উইকেট, ফেরান বিরাট কোহলি ও ক্যামেরন গ্রিনকে। প্রথম ২ ওভার শেষে মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট নেন মোস্তাফিজ। শেষ ২ ওভারে অবশ্য কিছুটা খরুচে বোলিং করেন তিনি। সেটাও ম্যাচ পরিস্থিতিতে খুব একটা খারাপ ছিল না। মোস্তাফিজের এমন বোলিংয়ের পরও অনুজ রাওয়াতের ২৫ বলে ৪৮ এবং দিনেশ কার্তিকের ২৬ বলে ৩৮ রানের সুবাদে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৭৩ রান করে বেঙ্গালুরু। যদিও সেটা যথেষ্ট হয়নি।

ফাফ ডু প্লেসি ও রজত পাতিদারকে। 

Link copied!