• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

চেলসি-সিটির দুই হালি গোলের ম্যাচেও নিষ্পত্তি হয়নি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ১১:৩৮ এএম
চেলসি-সিটির দুই হালি গোলের ম্যাচেও নিষ্পত্তি হয়নি
ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ম্যানচেস্টার সিটি ও চেলসির ম্যাচে পরতে পরতে রোমাঞ্চ ছড়িয়ে পড়ে। এই হাইভোল্টেজ ম্যাচটিতে দুই দলের গোল হয়েছে মোট আটটি তারপরও ম্যাচের নিষ্পত্তি হয়নি। ৪-৪ গোলে ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে ব্লুজ ও সিটিজেনদের মধ্যে।

রোববার (১২ নভেম্বর) স্ট্যামফোর্ড ব্রিজ যেনো এক রণক্ষেত্রে পরিণত হয়েছিল। যে যুদ্ধে দুই দলের ফুটবলাররা গোলের জবাব, গোল দিয়ে দিয়েছেন। ট্রেবল জয়ী সিটির পক্ষে জোড়া গোল করেন নরওয়েজিয়ান তারকা আর্লিং হলান্ড। আর একটি করে গোল করেন ম্যানুয়েল অ্যাকেনজি ও রদ্রি। চেলসির হয়ে স্কোরশিটে নাম লেখান থিয়াগো সিলভা, কোল পালমার, রহিম স্টার্লিং ও নিকোলাস জ্যাকসন।

ঘরের মাঠে শুরুতেই পিছিয়ে পড়ে চেলসি। ম্যাচের ২৫ মিনিটে ডেডলক ভাঙে ম্যানসিটি। পেনাল্টি থেকে সিটিজেনদের প্রথম গোল উপহার দেন নরওয়েজিয়ান গোলমেশিন হালান্ড। ঘরের মাঠে এক গোল হজম করে সমতায় ফিরতে সময় নেয়নি চেলসি। ১-০ গোলে পিছিয়ে পরার ৪মিনিট পরেই দুর্দান্ত গোলে স্টামফোর্ড ব্রিজকে আনন্দে মাতান ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। ৩৭ মিনিটে ২-১ ব্যবধানে স্বাগতিকদের এগিয়ে নেন সাবেক ম্যানসিটি তারকা রাহিম স্টারলিং। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে সিটি ডিফেন্ডার অ্যাকেনজি গোল করলে ২-২ সমতায় নিয়ে দুই দল বিরতিতে যায়।

বিরতি থেকে ফিরেই ম্যানসিটি কোচ পেপ গার্দিওলার টোটকায় নিজের দ্বিতীয় ও সিটির হয়ে তৃতীয় গোল করেন হালান্ড। দ্বিতীয়ার্ধের শুরুতে পিছিয়ে পড়ে আবারও ম্যাচে ফিরে আসে স্বাগতিকরা। ৬৭ মিনিটে আগের ম্যাচের হ্যাটট্রিকম্যান নিকো জ্যাকসন গোল করে ম্যাচের স্কোরলাইন ৩-৩ করেন। সেই সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি চেলসি। ম্যাচের নির্ধারিত সময়ের ৩ মিনিট আগে স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি গোল করে সিটিকে এগিয়ে দেন।

রদ্রির গোলে সিটি এক গোলে এগিয়ে থাকার কারণে অনেকেই ভেবেছিলেন জয় নিয়ে মাঠ ছাড়বে পেপ গার্দিওলার শিষ্যরা। কিন্তু নাটকীয়তা তো তখনও শেষ হয়নি। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিট স্পটকিক থেকে চেলসিকে সমতায় ফেরান ম্যানসিটি একাডেমি থেকে উঠে আসা পালমার। এই তরুণের গোলে স্বতি ফিরে আসে স্টামফোর্ড ব্রিজে চেলসি সমর্থকদের মাঝে। রেফারির শেষ বাঁশি বাজলে ম্যাচের স্কোর লাইন দাঁড়াই ম্যানচেস্টার সিটি-৪ চেলসি-৪।

এই ড্র নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। ১২ ম্যাচে ৯ জয়ে ২৮ পয়েন্ট সিটিজেনদের। ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দশম স্থানে রয়েছে চেলসি। দিনের আরেক ম্যাচে মোহাম্মাদ সালাহ’র জোড়া গোলে ব্রাইটনকে ৩-০ গোলে হারানো লিভারপুল ২৭ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে।

Link copied!