• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন অধিনায়ক শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০১:৪৩ পিএম
দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন অধিনায়ক শান্ত
হতাশ বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের সুপার এইটে দুই ম্যাচে বাজেভাবে হারের পরও সেমিফাইনালের ভালো সুযোগ ছিল বাংলাদেশের সামনে। নানা নাটকীয়তা আর সমীকরণের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে হেরে শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

সমীকরণ মিলিয়ে শেষ চার নিশ্চিতের লক্ষ্যে শুরুতে আশা দেখিয়েছিলেন টাইগার বোলাররা। ১১৫ রানেই রশিদ খানদের আটকে রাখে বাংলাদেশ। সেমিতে যেতে আফগানিস্তানের দেওয়া ১১৬ রানের লক্ষ্য ১২.১ ওভারের মধ্যে তাড়া করতে হতো নাজমুল হোসেন শান্তদের।

সেটা তো দূরের কথা, শেষ পর্যন্ত ম্যাচই জিততে পারেনি টিম টাইগার্স। বৃষ্টি আইনে ৮ রানের জয়ে প্রথমবারের মতো সেমিফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান। বাংলাদেশের হারে বিদায় নিশ্চিত হয়ে গেছে অস্ট্রেলিয়ারও।

দেশবাসীর প্রত্যাশা পূরণ করতে না পারায় ক্ষমা চেয়েছেন শান্ত। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক বলেন, ‘বিশ্বকাপের পুরো যাত্রা সম্পর্কে বলব, আমরা দল হিসেবে বাংলাদেশের সব সমর্থককে হতাশ করেছি। যারা আমাদের খেলা অনুসরণ করেন, সবসময় অনুসরণ করেন তাদের লেট ডাউন করেছি। আমি দলের পক্ষ থেকে ক্ষমা চাইছি (টিমের পক্ষ থেকে এপোলোজাইজ)।’

তিনি বলেন,  ‘আমরা ব্যাটিং গ্রুপ হিসেবে দেশের মানুষকে ভালো কিছু দিতে পারিনি। এটার জন্য আমরা সরি (উই ফিল সরি)।’

শান্ত বলেন, ‘ইতিবাচক দিক অবশ্যই বোলাররা খুবই ভালো বোলিং করেছে। রিশাদ এরকম একটা টুর্নামেন্টে এসে সবগুলা ম্যাচে ভালো বোলিং করেছে। তবে ব্যাটিং দিক থেকে আমরা সমর্থকদের হতাশ করেছি। দেশের মানুষকে আমরা বলতে গেলে কষ্ট দিয়েছি। তবে এটাও আমি বলতে চাই, চেষ্টার কমতি ছিল না।’

Link copied!