• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

নিউজিল্যান্ডের বিপক্ষে স্টোকসের খেলা অনিশ্চিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৯:৩৬ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে স্টোকসের খেলা অনিশ্চিত
ইংল্যান্ড ক্রিকেটার জস বাটলার ও বেন স্টোকস। ছবি: সংগৃহীত

গত আসরে ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন করার পেছনে সব থেকে বেশি অবদান ছিল বেন স্টোকসের। তাই তো ইংলিশ অধিনায়ক জস বাটলারের কথামতো বিশ্বকাপের আগে অবসর ভেঙে ওয়ানডে দলে আবারও ফিরেছেন স্টোকস। কিন্তু এই অলরাউন্ডারের নিতম্বের ছোটখাটো সমস্যার কারণে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামা নিয়ে রয়েছে শঙ্কা। এমনটাই জানালেন ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলের অধিনায়ক বাটলার।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এই ম্যাচের আগে ছিটকে গেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন ও টিম সাউদি। এবার ইংল্যান্ড দল থেকে ছিটকে যেতে পারেন স্টোকসও। ২০১৯ বিশ্বকাপের ফাইনালে খেলেছিলেন উইলিয়ামসন ও স্টোকস। বুধবার (৪ অক্টোবর) আহমেদাবাদে নিউজিল্যান্ড ম্যাচ সামনে রেখে অনুশীলন শুরুর আগে স্টোকসকে নিয়ে কথা বলেন ইংল্যান্ড অধিনায়ক বাটলার।

স্টোকসের চোট পরিস্থিতির খবর দিয়ে তাকে উদ্বোধনী ম্যাচে না খেলানোর ইঙ্গিত দেন অধিনায়ক। বাটলার বলেন, “তার নিতম্বে ছোটখাটো সমস্যা আছে। যদি খেলার মতো ফিট না থাকে, খেলবে না। যদি ফিট থাকে, খেলবে। আমাদের একটা সিদ্ধান্ত নিতে হবে। টুর্নামেন্টের শুরুতেই কাউকে বড় ঝুঁকি নেওয়া ঠিক হবে না। শেষের কাছাকাছি সময়ে চোটের বিষয়ে হয়তো ঝুঁকি নেওয়া যাবে। আর এটা কিন্তু অনেক লম্বা টুর্নামেন্ট।”

ইংল্যান্ড ম্যাচের আগের রাতেই তাদের চূড়ান্ত একাদশ প্রকাশ করতে পারে বলে জানান বাটলার। ইংলিশ অধিনায়ক বলেন, “দেখা যাক, আজকের (বুধবার) অনুশীলন এবং অনুশীলন-পরবর্তী অবস্থা কেমন থাকে। এরপর আমরা একটা সিদ্ধান্ত নেব।”

স্টোকস না খেললে তার জায়গায় একাদশে ঢুকবেন হ্যারি ব্রুক। ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যানকে নিয়ে বেশ আশাবাদী ইংল্যান্ড অধিনায়ক। বাটলার বলেন, “আমরা জানি, সে (হ্যারি ব্রুক) কী চমৎকার একজন খেলোয়াড়। সে অনেক বেশি ওয়ানডে খেলেনি। তবে এই সংস্করণের সঙ্গে ও জুতসইভাবে মিলে যাওয়ার কথা। এখানে লম্বা সময় ধরে ব্যাটিংয়ের সুযোগ আছে, বড় রান তোলা যায়। যেটা ও উপভোগ করে।”

Link copied!