• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

মিরপুরের পিচকে দুষছেন না বাটলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ১২:১৪ পিএম
মিরপুরের পিচকে দুষছেন না বাটলার

বাংলাদেশের বিপক্ষে বড় কোনো দলের ম্যাচ মানে জয়ের কাছাকাছি গিয়ে হেরে যাওয়া। তখন টাইগার শিবিরে আক্ষেপ মাত্র কয়েকটা রানের। টি-টোয়েন্টি সংস্করণের বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বাংলাদেশের বিপক্ষে সিরিজ খোয়ানোর পর আক্ষেপ ছিল সেই কয়েকটা রানেরই।

রোববার (১২ মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে চার উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগাররা। আর এতে টানা দুই ম্যাচ জিতে ইংলিশদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের ইতিহাস গড়ল সাকিব আল হাসানের দল।

এই সিরিজের আগে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র একটি টি-টোয়েন্টিতে মাঠে নেমেছিল বাংলাদেশ। ওই ম্যাচে হারলেও প্রথম দ্বিপক্ষীয় সিরিজে এক ম্যাচ হাতে রেখে বিশ্ব চ্যাম্পিয়নদেন বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জিতল বাংলাদেশ।

ম্যাচের পর পরাজিত শিবির আত্মপক্ষ সমর্থনে পিচের ওপরও দোষ চাপায়। ইংলিশ অধিনায়ক জস বাটলারকেও প্রশ্ন করা হয়েছিল তিনি পিচের দোষ দেখছেন কি না।

বাটলার বলেন, “পিচের আচরণ যেমন ছিল, আমরা এমনটাই আশা করেছিলাম। এর আগেই আমরা এখানে দুটি ওয়ানডে ম্যাচ খেলেছি। সেই ম্যাচগুলোর উইকেটও এমন ছিল। আমরা জানতাম এখানে চ্যালেঞ্জ আছে। আমাদের মানিয়ে নিতে হবে এবং ভালো খেলতে হবে।”

তিনি আরও বলেন, “এমন টাফ ম্যাচে ১০-১৫ রান গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। আমাদের বোলিং দুর্দান্ত ছিল। তবে আমাদের দুর্ভাগ্য আমরা আর কিছু উইকেট তুলতে পারিনি।” 

Link copied!