• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

টপলি ছিটকে যাওয়ায় ইংল্যান্ড দলে ব্রাইডন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০৪:০৩ পিএম
টপলি ছিটকে যাওয়ায় ইংল্যান্ড দলে ব্রাইডন
ইংল্যান্ড পেসার রিস টপলি। ছবি: সংগৃহীত

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড বিশ্বকাপে স্বস্তিতে নেই। এখন পর্যন্ত ইংলিশরা ৪টি ম্যাচ খেলে ফেলেছে। এই ৪ ম্যাচে জয় কেবল একটিতে। শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২২৯ রানের ব্যবধানে হেরে পয়েন্ট তালিকার তলানিতে গিয়ে ঠেকেছে। দশ জাতির টুর্নামেন্টে ইংলিশদের অবস্থান ৯ নম্বরে। এমন দুরাবস্থার মাঝে নির্ভরযোগ্য পেসার রিস টপলি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। তার বদলি হিসেবে ব্রাইডন কার্সকে দলে নিয়েছে ইংল্যান্ড।

সোমবার (২৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা জানিয়েছে, ইংল্যান্ড বিশ্বকাপ স্কোয়াডে এই পরিবর্তনের আনুষ্ঠানিক অনুমোদন দিয়েছে বিশ্বকাপের ইভেন্ট টেকনিক্যাল কমিটি।

বিশ্বকাপে ইংলিশদের হয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন টপলি। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি এই পেসার। টপলি এবারের বিশ্বকাপে শিকার করেছেন ৮ উইকেট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে নিজের নবম ওভারে পঞ্চম বল করতেই বাঁ-হাতের তর্জনিতে (বুড়ো আঙুলের পরেরটা) আঘাত পান তিনি। চোট নিয়ে মাঠ ছেড়ে উঠে যান। এরপর সেই ম্যাচে তিনি ব্যাট করতে মাঠে নামতে পারেননি। সেই সঙ্গে তার শেষ হয়ে যায় বিশ্বকাপও।

টপলির বদলি হিসেবে দলের সঙ্গে ভারতে থাকা পেসার জোফরা আর্চারের নাম অন্তর্ভুক্ত করার গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে সেই গুঞ্জন আর সত্য হয়নি।শেষপর্যন্ত ইংল্যান্ডের কোচ ম্যাথু মট বেছে নিয়েছেন ব্রাইডনকে। টপলির পরিবর্তে সুযোগ পাওয়া ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার ব্রাইডন ইংল্যান্ডের হয়ে ১২টি ওয়ানডে খেলেছেন।

Link copied!