• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা ব্রাজিলের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০২:৪৮ পিএম
আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা ব্রাজিলের
বল দখলের লড়ােইয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা খেলোয়াড়দের। ছবি: সংগৃহীত

আরও একটি ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ হয়ে গেল। রোববার ভোরে কোপা আমেরিকা ফুটসাল টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। যেখানে চ্যাম্পিয়ন হয়ে শেষ হাসি হেসেছে ব্রাজিল।

প্যারাগুয়ের অস্কার হ্যারিসন স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ব্রাজিল ২-০ গোলে আর্জেন্টিনাকে পরাজিত করে।

আর্জেন্টিনা ও ব্রাজিল ইতোমধ্যে ফুটসাল বিশ্বকাপের টিকিট নিশ্চিত করায় এ ম্যাচটি ছিল দুদলের কাছে নিজেদের মর্যাদার লড়াই। যেখানে ব্রাজিল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়ে দিয়েছে। 

মাতিয়াস লুচুইক্সের নেতৃত্বাধীন আর্জেন্টিনা পুরো আসর জুড়েই দাপুটে ফুটবল খেলে। নিজেদের প্রথম ম্যাচে তারা বলিভিয়াকে ৪-০ গোলে হারায়। দ্বিতীয় ম্যাচেও বড় জয়ের দেখা পায় দলটি, যদিও পেরুর বিপক্ষে এক গোল হজম করেছিল তারা। সেই ম্যাচে আর্জেন্টিনা জয় পায় ৪-১ গোলে। উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলের জয়ের পর পরাজয়ের তিক্ত স্বাদ পায় ব্রাজিলের কাছে। সেই ম্যাচে ১-৪ গোলে হারে তারা। সেমিফাইনালে প্যারাগুয়েকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা।

অন্যদিকে, ব্রাজিলও পুরো আসরে ছিল দুর্দান্ত। বলিভিয়াকে ৭-১ গোলে বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু করে ব্রাজিল। এর পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলের জয় পায় তারা। পেরুকে ৬-০ গোলে উড়িয়ে দেয়ার পর চিরপ্রতিদ্ব›দ্বী আর্জেন্টিনাকে ব্রাজিল হারিয়েছে ৪-১ গোলে। সেমিতে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে ব্রাজিল।
 

Link copied!