• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শুক্রবার মাঠের লড়াইয়ে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৬:৩১ পিএম
শুক্রবার মাঠের লড়াইয়ে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা
শুক্রবার মাঠের লড়াইয়ে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা। ছবি : সংগৃহীত

ব্রাজিলের বিপক্ষে আবার ময়দানি লড়াইয়ে নামতে যাচ্ছে আর্জেন্টিনা। তবে এবার বড়দের লড়াই নয়, মুখোমুখি হচ্ছে ছোটরা। অনূর্দ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে লড়বে তারা। 

জয়ের পর উচ্ছ্বসিত ব্রাজিল দল। ফাইল ছবি

যুব বিশ্বকাপে গ্রুপ-সি’ থেকে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল। ৩ ম্যাচে দুই জয় এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে ছিল তারা। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই এশিয়ার দল ইরানের কাছে হারের স্বাদ পায় নেইমারের উত্তরসূরিরা। এরপরের ম্যাচে নিজেদের আসল রূপ দেখায় তারা। ক্যালেডোনিয়াকে হারায় ৯-০ গোলে। আর শেষ ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে সেলেসাওরা। আর রাউন্ড অব সিক্সটিনে ইকুয়েডরের বিপক্ষে ব্রাজিলের জয় ৩-১ গোলে।

গোলের পর আর্জেন্টিনার ফুটবলারের উচ্ছ্বাস। ফাইল ছবি।

অন্যদিকে, গ্রুপ-ডি’ তে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনার যুবারা। ৩ ম্যাচে দুই জয় এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ছিল তারা। আলবেসিলেস্তারা জুনিয়ররা প্রথম ম্যাচে সেনেগালের কাছে ২-১ গোলে হেরে যায়। এরপরই ঘুরে দাঁড়ায় তারা। গ্রুপের বাকি দুই ম্যাচে জাপানকে ৩-১ ও পোল্যান্ডকে ৪-০ গোলে হারিয়েছে তারা। রাউন্ড অব সিক্সটিনের লড়াইয়ে ভেনিজুয়েলাকে তারা হারিয়েছে ৫-০ গোলে।  

যুব বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় মাঠে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা। ইতোমধ্যেই চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের লড়াইকে সামনে রেখে বাড়তি উন্মাদনা বিরাজ করছে ফুটবলপ্রেমীদের মধ্যে।

Link copied!