• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

প্রতিপক্ষ সমর্থকদের হামলায় রক্তাক্ত লিওঁর কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৫:৫৭ পিএম
প্রতিপক্ষ সমর্থকদের হামলায় রক্তাক্ত লিওঁর কোচ
লিওঁর কোচ ফাবিও গ্রোসো আহত হওয়ার পর। ছবি: সংগৃহীত

ফরাসি লিগ ওয়ানের ম্যাচ খেলতে মার্সেইয়ের মাঠে যায় লিওঁ। প্রতিপক্ষের মাঠে খেলতে যাওয়ার সময় মার্সেই সমর্থকদের হামলার শিকার হয় লিওঁর টিম বাস। এই হামলায় বাসের মধ্যে থাকা লিওঁর কোচ ফাবিও গ্রোসো মারাত্মক ভাবে আহত হন। মার্সেইয়ের সমর্থকরা লিওঁর বাসকে লক্ষ্য করে পাথর, বিয়ারের বোতল নিক্ষেপ করে। আর এতেই আঘাত পান হামলায় শিকার হওয়া ক্লাবটির কোচ।

লিগ ওয়ানে রোববার (২৯ অক্টোবর) মার্সেইয়ের বিপক্ষে মাঠে নামার কথা ছিল লিওঁর। কিন্তু মাঠে যাওয়ার আগেই হুট করে লিওঁ হামলায় শিকার হওয়ায় পরবর্তীতে ম্যাচটি স্থগিত করে দেওয়া হয়। কিন্তু মার্সেই সমর্থকদের এমন আচরণে ভালো কিছুর আভাস দিচ্ছে না। এমতাবস্থায় কোচ গ্রোসো রক্তাক্ত হওয়ার পরেও যদি হামলাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া না হলে ভবিষ্যতে আরও ভয়াবহ কিছু ঘটতে পারে বলে সতর্ক করেছে লিওঁ। যদিও অপ্রত্যাশিত ঘটনার নিন্দা জানিয়েছে মার্সেই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার কিছু ছবি ও ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায় স্ট্রেচারে শুয়ে আছেন রক্তাক্ত গ্রোসো। ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, ওই হামলার সময় কোচ ও তার সহকারী কোচ আঘাত পেয়েছেন। কোচের মুখে আঘাত লাগার কথা নিশ্চিত করেছেন ক্লাব সভাপতি।

ক্লাব সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্স জানায়, মার্সেই সমর্থকদের সহিংসভাবে আক্রমণে বাসের জানালা ভেঙে গিয়েছিল। জানাল ভেদ করে ভেতরে যাওয়া পাথরে আহত হন গ্রোসো।

মার্সেইয়ে এসব ঘটনা অবশ্য নতুন নয়। এই ক্লাবটির সমর্থকরা এমন ঘটনা আগেও ঘটিয়েছে। ম্যাচের আগে যে লিওঁর বাসে হামলা করা হবে এমন আশঙ্কার কথাও এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স। এবার সেটিই সত্য হলো। বিষয়টি নিয়ে অফিসিয়াল বিবৃতিতে লিওঁ জানিয়েছে, “এটা দুঃখের যে, প্রতিবছর মার্সেইয়ে এ ধরনের পরিস্থিতি তৈরি হয়।”

Link copied!