• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

হকিতে আবাহনীর ষোল গোলের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৮:০০ পিএম
হকিতে আবাহনীর ষোল গোলের জয়
ভিক্টোরিয়ার গোলমুখে আবাহনীর আক্রমণ। ছবি : সংগৃহীত

প্রায় প্রতিটি ম্যাচেই শক্তিশালী দলগুলো প্রতিপক্ষের জালে গোলের বন্যা বইয়ে দিচ্ছে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন হকি লিগে শিরোপাপ্রত্যাশী আবাহনী, মোহামেডান ও মেরিনার্স বড় বড় জয় পাচ্ছে। খেলতে নেমেই প্রতিপক্ষকে ভুরিভুরি গোল দিয়ে মাঠ ছাড়ছে এই তিন বড় দল।

সেই ধারাবাহিকতায় সোমবার মাওলানা ভাসানী স্টেডিয়ামে লিগের এক ম্যাচে আবাহনী চার হালি গোল দিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের জালে। ১৬-০ গোলের বিশাল জয়ে অপ্রতিরোধ্যভাবে এগিয়ে চলা অব্যাহত রেখেছে আকাশি-নীলরা।

লিগে এটি টানা পঞ্চম জয় আবাহনীর। আবাহনীর বিশাল জয়ে হ্যাটট্রিক করেছেন আশরাফুল ইসলাম, পুষ্কর খীসা মিমো এবং ওবায়দুল হোসেন জয়। এছাড়া হুজাইফা হোসেন ২টি এবং ফরহাদ আহমেদ সিটুল ও রাকিবুল হাসান রকি একটি করে গোল করেছেন।

১৬ গোলের ৭টিই এসেছে পেনাল্টি কর্নার থেকে, ১টির উৎস পেনাল্টি স্ট্রোক। বাকি ৮টি ছিল ফিল্ড গোল। পেনাল্টি কর্নার থেকে আগের ৪ ম্যাচে সেভাবে গোল পাচ্ছিল না আবাহনী। ভিক্টোরিয়ার বিপক্ষে ম্যাচ সামনে রেখে আগের দিন পেনাল্টি কর্নার নিয়ে অনুশীলনে ঘাম ঝরিয়েছিল দলটি। সেই পরিশ্রমের ফল পেলো আবাহনী।

প্রথম কোয়ার্টারে ৫-০ গোল ব্যবধানে এগিয়ে ছিল আবাহনী। দ্বিতীয় কোয়ার্টারে ৯-০, তৃতীয় কোয়ার্টারে ১৩-০ এবং চতুর্থ ও শেষ কোয়ার্টারে ১৬-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে ম্যাচ শেষ করে তারা।

৫ ম্যাচের সবকটি জিতে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে আবাহনী। চার ম্যাচ খেলা মোহামেডানের পয়েন্ট ১০, মেরিনার্সের ৯।
 

Link copied!