• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫
কোপা দেল রে

বেনজেমার হ্যাটট্রিক, বার্সাকে উড়িয়ে ফাইনালে রিয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৩, ০৮:৩৫ এএম
বেনজেমার হ্যাটট্রিক, বার্সাকে উড়িয়ে ফাইনালে রিয়াল
ছবি: সংগৃহীত

ম্যাচের প্রথমার্ধ জুড়ে দাপট দেখালো বার্সেলোনা কিন্তু স্রোতের বিপরীতে গোল পেলো রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে আর পাত্তাই পেলো না বার্সা, হ্যাট্ট্রিক করলেন করিম বেনজেমা। আর তাতে স্রেফ উড়ে গেলো বার্সেলোনা।

বুধবার (৫ এপ্রিল) কোপা দেলরে’র সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে জিতে ফাইনালে উঠেছে লস ব্ল্যাঙ্কোসরা।

২০১৪ সালের পর প্রথমবার প্রতিযোগিতাটির ফাইনালে উঠল তারা। ওসাসুনার বিপক্ষে  আগামী ৬ মে‍‍`র ফাইনাল খেলবে আনচেলত্তির দল।

ঘরের মাঠে এদিন শুরু থেকেই রিয়ালদের উপর আধিপত্য দেখানো শুরু করে বার্সা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। গাভির ক্রস দিয়েছিলেন সার্জিও রবার্তোর উদ্দেশ্যে, তবে সেটা পৌঁছানোর আগে অবিশ্বাস্য দক্ষতায় ক্লিয়ার করেন ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা।

ম্যাচের ১৪তম মিনিটে আলেহান্দ্রো বাল্দের ক্রসে রাফিনিয়ার হেড প্রতিহত করেন রিয়াল গোলরক্ষক  থিবো কোর্তোয়া। এরপর রবার্ট লেভানডোভস্কির শটও ফিরিয়ে দেন এই বেলজিয়ান।

এই আক্রমণের পাল্টা আক্রমণেই গোলের দেখা পায় রিয়াল। বার্সার বক্সে বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ভিনিসিউসের শট ঢুকে যায় গোলপোস্টে। শেষ মুহূর্তে জুল কুন্দে আটকানোর চেষ্টা করলেও সেটা গোললাইন পেরিয়ে যায়।

বিরতি থেকে ফিরেই গোল ব্যবধান দ্বিগুন করেন রিয়াল অধিনায়ক করিম বেনজেমা।  ডান দিক থেকে লুকা মদ্রিচ পাস থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন এই ফরাসি।

ম্যাচের ৫৮তম মিনিটে আরও এক গোল হজম করে বার্সা। ফক কেসিয়ে বক্সে ভিনিসিউসকে ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। স্পট কিকে টার স্টেগানকে ফাঁকি দিয়ে নিজের দ্বিতীয় গোল করেন বেনজেমা।

টানা তিন গোল হজম করে যেন খেই হারিয়ে ফেলেছিল বার্সেলোনা। আর উল্টোদিকে অপ্রতিরোধ্য হয়ে ওঠে রিয়াল। ম্যাচের ৮০তম মিনিটে বার্সার কফিনে শেষ পেরেক মারেন বেনজেমা। ভিনিসিউসের পাস ধরে টের স্টেগেনকে ফাঁকি দিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

এই নিয়ে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করলেন বেনজেমা। ম্যাচের বাকি সময়ে একাধিক আক্রমণ করেও একটি গোলও হজম করতে পারেনি বার্সা। ফলে এক হালি গোল হজম করে কোপা দেল রে থেকে ছিটকে পড়লো দলটি।

Link copied!