• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

অবসর ভেঙে ফিরলেন বেন স্টোকস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৪:৩৯ পিএম
অবসর ভেঙে ফিরলেন বেন স্টোকস
ফাইল ছবি

অবসর ভেঙে ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরেছেন দলটির টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। বিশ্বকাপ সামনে রেখে দেশের মাটিতে আগামী মাসের ৮ তারিখে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে রাখা হয়েছে এই অলরাউন্ডারকে।

২০১৯ বিশ্বকাপের ফাইনাল সেরা হয়েছিলেন স্টোকস। সর্বশেষ রঙ্গিন পোশাকে খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে। সেখানেও ছিল ৫৫ রানের ম্যাচজয়ী এক ইনিংস। স্বভাবতই ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে ফরম্যাটের বিশ্বকাপে স্টোকসকে দলে পেতে চেয়েছিলেন সতীর্থ থেকে শুরু করে খোদ ইংলিশ ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপকে কেন্দ্র করে স্টোকসকে ফেরানোর জন্য শেষ কয়েক দিন ধরেই দৌড়ঝাঁপ করছিলেন ইংলিশ ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক জস বাটলার। এরপর স্টোকস নিজেই জানান, ফেরার জন্য প্রস্তুত তিনি।

ফাইল ছবি 

আগামী ৮ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে ইংল্যান্ডের। বিশ্বকাপকে সামনে রেখে আসন্ন এই সিরিজে স্টোকস ফিরলেও ওয়ানডে বা টি-টোয়েন্টি দলে।

ইংল্যান্ডের পুরুষ দলের নির্বাচক লুক রাইট স্টোকসের ফেরা সম্বন্ধে বলেছেন, ‘সাদা বলে আমাদের যে মেধা, সেটিরই কারণেই দুটি শক্তিশালী দল ঘোষণা করতে পেরেছি আমরা। বেন স্টোকসের ফিরে আসার মাধ্যমে তার ম্যাচ জেতানোর সামর্থ্য ও নেতৃত্বের গুণ সেখানে বাড়তি কিছু যোগ করবে। আমি নিশ্চিত প্রতিটি সমর্থক ইংল্যান্ডের ওয়ানডে জার্সিতে তাকে ফিরতে দেখাটা উপভোগ করবে।’

এদিকে স্টোকস ফিরলেও ইংল্যান্ড দলে ফেরা হয়নি পেসার জফরা আর্চার। চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে থাকা এ ফাস্ট বোলারকে এখনো বিবেচনা করা হয়নি। তবে বিশ্বকাপে আর্চারকে খেলানোর ঝুঁকি নিবে ইংল্যান্ড। তবে ইংল্যান্ড দলে প্রথমবারের মতো সুযোগ মিলেছে পেসার গাস অ্যাটকিনসন। টি-টোয়েন্টি ব্লাস্টের পর চলমান দ্য হানড্রেডেও গতির ঝলক দেখিয়েছেন এই ফাস্ট বোলার।

আগামী ৩০ আগস্ট চেস্টার-লি-স্ট্রিটে শুরু হবে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৮ সেপ্টেম্বর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ কার্ডিফে।

ইংল্যান্ড ওয়ানডে দল:

জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড ম্যালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, মার্ক উড, ক্রিস ওকস।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দল:

জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মঈন আলী, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, ডেভিড ম্যালান, আদিল রশিদ, জশ টাং, জন টার্নার, লুক উড।

Link copied!