• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

টাইমড আউটের ঘটনায় ডোনাল্ডের মন্তব্যের জন্য কারণ দর্শাতে বলবে বিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২৩, ০৯:০১ পিএম
টাইমড আউটের ঘটনায় ডোনাল্ডের মন্তব্যের জন্য কারণ দর্শাতে বলবে বিসিবি
ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের করা অ্যাঞ্জেলো ম্যাথুসকে টাইমড আউটের ঘটনায় উত্তপ্ত পুরো ক্রিকেট বিশ্ব। এই উত্তপ্ততার মধ্যে টাইমড আউটের ঘটনা নিয়ে ক্রিকব্লগ ডটনেটে একটি সাক্ষাৎকারে বোমা ফাটিয়েছেন বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। সেখানে টাইগার বোলিং কোচ সাকিবের করা টাইমড আউট নিয়ে সমালোচনা করেছে। ক্রিকব্লগ ডটনেটে সাক্ষাৎকার দিয়ে বিপদে পড়েছেন ডোনাল্ড। বিশ্বকাপ চলাকালে টিম ম্যানেজমেন্টের অংশ হয়েও ডোনাল্ডের এমন বক্তব্য ভালোভাবে নেয়নি বিসিবি। এর জন্য তাকে বিসিবি কারণ দর্শানোর নোটিশ দেবে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

সাক্ষাৎকারে ডোনাল্ড বলেছিলেন, তিনি টাইমড আউটের মতো ঘটনা মাঠে দেখতে চাননি। একটা পর্যায়ে নাকি তার মনে হয়েছিল, মাঠে গিয়ে এর প্রতিবাদ করতে। ক্রিকেটিয় স্পিরিটের প্রসঙ্গ তুলে যারা ম্যাথুসের পক্ষ নিচ্ছেন, অনেকটা তাদের মতোই সুর ডোনাল্ডের।

ডোনাল্ড বলেন, “আমার মন বলছিল মাঠে ঢুকে বলি, যা হয়েছে যথেষ্ট হয়েছে, আমরা এর পক্ষে না। আমরা এমন দল না যে এর পক্ষ নেব। আমি শুধু সেখানে গিয়ে বলতে চাচ্ছিলাম, যথেষ্ট হয়েছে আর না। এটা আমার তাৎক্ষণিক ভাবনা। সবকিছু দ্রুত ঘটে গেছে। আপনি কর্তৃত্বের কথা বলছেন, আমি তো প্রধান কোচ না, আমি দায়িত্বে নেই। আমি মারাইস এরাসমাসকে বলতে দেখেছি, ‘অ্যাঞ্জেলো, দয়া করে তুমি এখন মাঠ ছাড়তে পারো। এরপর দেখেছি, অ্যাঞ্জেলো হেলমেট তুলে নিল, এরপর বিজ্ঞাপনী বোর্ডের দিকে ছুড়ে মারল। আসলে, আমি বিস্মিত হয়েছি।”

এ ঘটনায় ডোনাল্ডকে কারণ দর্শানোর নোটিশ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগারদের অভিভাবক সংস্থা এরই মধ্যে প্রোটিয়া কোচকে এ বিষয়ে চিঠিও দিয়েছে।

বিসিবি বলছে, টিম ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত থেকে বাইরের কারো সঙ্গে ব্যক্তিগত মতামত প্রকাশের সুযোগ নেই। ডোনাল্ড এ কাজ করে আচরণবিধি ভঙ্গ করেছেন। তাই তাকে কারণ দর্শানোর নোটিশ দেবে বিসিবি। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

Link copied!