• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানের বিপক্ষে জ্যোতিকে অধিনায়ক করে দল ঘোষণা বিসিবির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ১২:৪০ পিএম
পাকিস্তানের বিপক্ষে জ্যোতিকে অধিনায়ক করে দল ঘোষণা বিসিবির
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের দামাডোলের মধ্যে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল। চলতি বছরের অক্টোবরে টাইগ্রেসদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান নারী ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। নিগার সুলতানা জ্যোতিকে বাংলাদেশ দলের অধিনায়ক করে এই দল ঘোষণা করেছে বিসিবি।

শুক্রবার (২০ অক্টোবর) ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে পাকিস্তান নারী ক্রিকেট দলের। এর মধ্যে তিনটি ওয়ানডে ম্যাচই আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপ ২০২২-২৫ সালের অন্তর্ভূক্ত। আসন্ন সিরিজের খেলা হবে দুই ভেন্যুতে চট্টগ্রাম ও মিরপুরে।

২৫, ২৭ ও ২৯ অক্টোবর চট্টগ্রামের শহীদ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচগুলো হবে দিবারাত্রী। এরপর খেলা চলে আসবে শের-ই-বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম মিরপুরে। এখানে ৪, ৭ ও ১০ নভেম্বর হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। 

বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তানও। নিদা দারের নেতৃত্বে দলটিতে ফিরেছেন ইরাম জাভেদ। ২০২২ সালে তিনি বার্মিংহামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন। এছাড়া দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলা শাওয়াল জুলফিকার এবং সৈয়দা আরুব শাহ এবারের স্কোয়াড থেকে বাদ পড়েছেন। ইনজুরির কারণে জায়গা মেলেনি ফাতিমা সানারও।

বাংলাদেশ স্কোয়াড 
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন, সোবহানা আক্তার, স্বর্না আক্তার, রিতু মনি, শরিফা আক্তার, সানজিদা আক্তার মেঘলা, রাবেয়া, সুলতানা খাতুন, নিশিতা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিয়া ইসলাম, সাথী রানি।

পাকিস্তান স্কোয়াড 
নিদা দার (অধিনায়ক), আলিয়া রিয়াজ, বিসমাহ মারুফ, দিয়ানা বেগ, ঘুলাম ফাতিমা, ইরাম জাভেদ, মুনিবা আলী (উইকেটরক্ষক), নাজিহা আলভি (উইকেটরক্ষক), নাশরা সুন্ধু, নাতালিয়া পারভেজ, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, উম্মে হানি এবং ওয়াহিদা আক্তার।

Link copied!