• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুই গোলে এগিয়ে থেকেও পরাজিত বায়ার্ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৪:৪৫ পিএম
দুই গোলে এগিয়ে থেকেও পরাজিত বায়ার্ন
গোল করেও হতাশ বায়ার্ন মিউনিখের হ্যারি কেন। ছবি: সংগৃহীত

খুবই অবাক করা ফলাফল। দুই গোলে এগিয়ে থেকেও ম্যাচ হেরেছে দলটি। দলটি হলো; জার্মানী তথা বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাব বায়ার্ন মিউনিখ। হতাশাজনক এমন হার কীভাবে হজম করেছে বায়ার্ন মিউনিখ, সেটি একমাত্র তারাই ভালো বলতে পারবে। 

অপ্রত্যাশিত এই হারের বাজে অনুভ‚তি হয়তো প্রকাশও করতে পারবে না বায়ার্ন। প্রকাশ করবেই বা কীভাবে? কারণ, তুলনামূলক দুর্বল দল হেইডেনহেইমের বিপক্ষে বায়ার্নের এমন হার যে অবিশ্বাস্যই। 

শনিবার রাতে অ্যাওয়ে ম্যাচে জার্মান বুন্দেসলিগার খেলায় প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে ছিল বায়ার্ন। আর দ্বিতীয়ার্ধে খেলতে নেমে গোল দেওয়া তো দূরে থাক, উল্টো ৩ গোল হজম করে বসে তারা। ফলে সফরকারী দলকে ৩-২ ব্যবধানে হারিয়ে দেয় হেইডেনহেইম।

হতাশাজনক এই হারে শিরোপা জয়ের প্রদীপ প্রায় নিভু নিভু বায়ার্নের। কারণ, শিরোপার দৌড়ে তাদের প্রধান প্রতিযোগী দল বেয়ার লেভারকুসেন থেকে এখন ১৬ পয়েন্ট পিছিয়ে পড়েছে বায়ার্ন। মানে হলো, ২৮ ম্যাচে বায়ার্নের পয়েন্ট ৬০, আর লেভারকুসেনের পয়েন্ট ৭৬।

বায়ার্নের হয়ে প্রথম গোল করেন হ্যারি কেইন, ৩৮ মিনিটে। এর ৭ মিনিট পর বায়ার্নের হয়ে গোল করেন সার্জ ন্যাব্রি। এতে ২-০ গোলে এগিয়ে থাকে সফরকারীরা।

আর দ্বিতীয়ার্ধে হেইডেনহেইমের হয়ে গোল করেন কেভিন সেসা (৫০ মিনিট)। আর জোড়া গোল করেন টিম ক্লেইনডিয়েনসট, ৫১ ও ৭৯ মিনিটে।

বায়ার্নকে হারিয়ে এই রাতে ইতিহাস গড়েছে হেইডেনহেইম। বুন্দেসলিগায় প্রথমবারের মতো খেলতে এসে বায়ার্নের মতো দলকে হারিয়ে দিয়েছে তারা। যা আগে কোনো দল পারেনি।

 

Link copied!