• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

চ্যাম্পিয়ন্স লিগ খেলার অস্থায়ী ছাড়পত্র পেল বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ১০:৩২ এএম
চ্যাম্পিয়ন্স লিগ খেলার অস্থায়ী ছাড়পত্র পেল বার্সেলোনা
ফাইল ছবি

চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী আসরে খেলতে আপাতত কোনো বাধা নেই বার্সেলোনার। অর্থের বিনিময়ে রেফারিদের প্রভাবিত করার অভিযোগে তদন্তের মধ্যে কাতালান ক্লাবটিকে নতুন মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার অস্থায়ী ছাড়পত্র দিয়েছে উয়েফা।

স্পেনের রেফারি কমিটির সাবেক ভাইস প্রেসিডেন্ট হোসে মারিয়া এনরিকেস নেগরেইরাকে বার্সেলোনার অর্থ দেওয়ার অভিযোগে গত মার্চে ক্লাবটির বিরুদ্ধে মামলা করে স্পেনের পাবলিক প্রসিকিউটর অফিস।

১৯৯৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট ছিলেন নেগরেইরা। ২০০১ থেকে ২০১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানি ‘ডিএএসএনআইএল নাইন্টি ফাইভ’কে বার্সেলোনার পক্ষ থেকে ৭৩ লাখ ইউরো দেওয়ার অভিযোগ আছে।

শুরুতে যদিও খবর বের হয়, ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানিকে ১৪ লাখ ইউরো দিয়েছে বার্সেলোনা। বার্সেলোনার আইনি কাঠামোর সম্ভাব্য লঙ্ঘনের বিষয়ে পরে আনুষ্ঠানিক তদন্ত শুরু করে উয়েফাও।

তবে উয়েফা বৃহস্পতিবার (২৭ জুলাই) এক বিবৃতিতে জানায়, ২০২৩-২৪ মৌসুমে ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় অংশ নিতে বার্সেলোনাকে অস্থায়ীভাবে অন্তর্ভুক্ত করা হয়েছে। উয়েফা প্রতিযোগিতায় ক্লাবটির অন্তর্ভুক্তি কিংবা বাদ দেওয়ার বিষয়ে ভবিষ্যতের সিদ্ধান্ত সংরক্ষিত আছে বলেও জানানো হয়।

Link copied!