• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

রেফারিকে ‍‍‘ঘুষ‍‍’ দেওয়ার দাবি অস্বীকার বার্সেলোনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩, ১১:৩৭ এএম
রেফারিকে ‍‍‘ঘুষ‍‍’ দেওয়ার দাবি অস্বীকার বার্সেলোনার

বার্সেলোনা রেফারিকে ঘুষ দিয়েছে, এমন সংবাদ বেশ জোরালোভাবে শোনা যাচ্ছে। ক্যাডেনা এসইআর- এর রিপোর্টে বলা হয়েছে, ক্লাবটি জোসে মারিয়া এনরিকেজ নেগ্রেইরের মালিকানাধীন একটি কোম্পানিকে অর্থ প্রদান করেছে, যিনি ১৯৯৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) রেফারি কমিটির ভাইস প্রেসিডেন্ট ছিলেন।

কাতালান জায়ান্টরা নেগ্রেইরের কোম্পানিকে ২০১৬-১৮ এর তিন মৌসুম সময়কালে মোট ১৩ লাখ ৯২ হাজার ৬৮০ ইউরো প্রদান করেছে। বার্সেলোনার অর্থ প্রদান বন্ধ হয়ে গেছে ২০১৮ সালের জুনে। তারিখটি কমিটি থেকে নেগ্রেয়ারের বিদায়ের তারিখের সঙ্গে মিলে গেছে বলে জানা গেছে।

প্রসিকিউটর অফিস ইতিমধ্যে তদন্ত শুরু করেছে। নেগ্রেইর তদন্তকারীদের বলেছেন যে তিনি কোনো রেফারি সিদ্ধান্তে বার্সেলোনার পক্ষে ছিলেন না। তবে রেফারির সামনে খেলোয়াড়দের কীভাবে আচরণ করা উচিত, তাসহ বেশ কয়েকটি বিষয়ে ক্লাবকে মৌখিক পরামর্শ দিয়েছেন।

বার্সেলোনা একটি অফিশিয়াল বিবৃতি দিয়ে প্রতিবেদনটির প্রতিক্রিয়া জানিয়েছে এবং রেফারিকে ঘুষ দেওয়ার বিষয়টি অস্বীকার করেছে।

“অতীতে এফসি বার্সেলোনা বহিরাগত পরামর্শদাতা নিয়োগ করেছিল। যিনি নিচের সারির ক্লাবের ভিডিও বার্তার মাধ্যমে টেকনিক্যাল বিষয়াদি টেকনিক্যাল পরিচালকের কাছে পাঠাতেন। এটা ক্লাবের জন্য সাধারণ ঘটনা। এটাকে কেউ ভিন্ন খাতে প্রবাহিত করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!