• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৬, ২০২৩, ০৬:২৫ পিএম
এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

মালয়েশিয়াকে বড় ব্যবধানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা। বাঘিনীদের করা ১৪৮ রানের জবাবে ৮ উইকেট হারিয়ে ৫১ রান তুলতে পেরেছিল মালয়েশিয়ার মেয়েরা। এরপরের দুইটি ম্যাচেই বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে গড়ায়নি। বৃষ্টির বাগড়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয় উভয় দলকে। তৃতীয় ম্যাচও বৃষ্টিতে আর খেলা হয়নি। প্রকৃতির বাধায় নিস্পত্তিহীনভাবে শেষ হয় ম্যাচটি। ম্যাচের অর্ধেক পয়েন্ট ভাগাভাগির ফলে সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ দল।

শুক্রবার (১৬ জুন) সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামার কথা ছিল বাংলাদেশের। গ্রুপপর্বের তৃতীয় ও শেষ ম্যাচে বৃষ্টির কারণে টস পর্যন্ত করা সম্ভব হয়নি। খেলা শুরুর জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষায় ছিলেন ম্যাচ অফিশিয়ালরা।

শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ ‍‍`বি‍‍`র দ্বিতীয় ম্যাচ ছিল গত বুধবার। প্রকৃতির বাধায় সেই ম্যাচ খেলা হয়নি। ‍‍`বি‍‍` গ্রুপে ৩ ম্যাচ শেষে বাংলাদেশের অর্জন ৪ পয়েন্ট। শ্রীলঙ্কা দলও সমান ৪ পয়েন্ট পেয়েছিল। কিন্তু রান রেটে বাংলাদেশ এগিয়ে থাকায় সেমিফাইনালে জায়গা করে নিয়েছে।

টুর্নামেন্টে মালয়েশিয়াকে ৯৭ রানে হারিয়েছে শুভ সূচনা করেছিল বাংলাদেশ দল। যদিও টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। ৩৬ রানেই তিন উইকেট হারিয়ে বসে লাল-সবুজ জার্সীধারীরা। এরপর ৯১ রানে ছয় উইকেট হারায় বাংলাদেশ দল। তবে মুর্শিদা খাতুন ও স্বর্ণা আক্তারের ব্যাটে ভর করে ছয় উইকেটে ১৪৮ রানের লড়াকু সংগ্রহ পায় দলটি। মুর্শিদা খাতুন ৪৪ বলে সাতটি চারের সাহায্যে অপরাজিত ৫৭ রান করেন। এছাড়া স্বর্ণা খাতুন ১৪ বলে ২০ রান করেন।

১৪৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ১২ ওভারে পাঁচটি উইকেট হারায় মালয়েশিয়া। দলীয় রান তখন ২৯। ৮ উইকেটে ৫১ রান করে ইনিংস থামে দলটির। বাংলাদেশি বোলারের মধ্যে রাবেয়া খান ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে দুইটি উইকেট নেন। এছাড়া মারুফা আক্তার, সানজিদা আক্তার মেঘলা, নাহিদা আক্তার ও সুলতানা খাতুন একটি করে উইকেট নেন।

সোমবার (১৯ জুন) দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ‍‍`এ‍‍` গ্রুপের রানার্স-আপ দল। ‍‍`এ‍‍` গ্রুপে আরও একটি ম্যাচ বাকি রয়েছে। এখন পর্যন্ত গ্রুপটিতে সমান তিন পয়েন্ট পেয়েছে ভারত ও পাকিস্তান। তবে টেবিলে প্রথম স্থানে আছে ভারত আর দ্বিতীয় স্থানে পাকিস্তান।

Link copied!