• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

অবশেষে বেতন পেয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেটাররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০২:০০ পিএম
অবশেষে বেতন পেয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেটাররা
অবশেষে বেতন পেয়েছেন নারী ক্রিকেটাররা। ছবি : সংগৃহীত

বেশ কয়েক বছর ধরে বাংলাদেশ নারী ক্রিকেটারদের পারফরম্যান্স চোখে পড়ার মতো। বাংলাদেশের ছেলেরা বড় কোনো বৈশ্বিক আসরের ট্রফি না জিতলেও নারীরা জিতেছে এশিয়া কাপ ট্রফি। সম্প্রতি এশিয়ান গেমসে জিতেছে ব্রোঞ্জও। সেই নারী ক্রিকেটারদের গত পাঁচ মাস ধরে দেওয়া হয়নি কোনো বেতন। নারী ক্রিকেটাররা বেতনবিহীন থাকায় এ বিষয় নিয়ে হয়েছে অনেক সমালোচনা। এবার সমাধান হলো নারীদের বেতনের বিষয়টি। দীর্ঘ অপেক্ষার পর তাদের বেতন পৌঁছে দিয়েছে বিসিবি। মঙ্গলবার (২৮ নভেম্বর) সিলেটে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টেস্টের প্রথম দিনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম নাদেল বিষয়টি নিশ্চিত করেন।

গণমাধ্যমে শফিউল আলম নাদেল বলেন, “দেখুন, আমরা নারী উইং থেকে যে প্রস্তাবনাটা বোর্ডে উপস্থাপন করেছিলাম, সে জায়গায় একটু সংযোজনের বিষয় ছিল। সেই কারণে তাদের বেতন দিতে দেরি মানে বেশ দেরি হয়ে যায়। আমরা যখনই বিষয়টা জানতে পারি, বোর্ড সভাপতি ও সিইওর সঙ্গে কথা বলেছি। তারপর সেটা প্রসেস হয়েছে এবং আমি যতটুকু জানি খেলোয়াড়দের বেতন তাদের অ্যাকাউন্টে চলে গেছে। শুধু বেতন নয়, দেওয়া হয়েছে বিসিবির ঘোষিত বোনাসও।”

বাংলাদেশের নারী ক্রিকেটারদের সাফল্যের পরও একরকম গাফিলতি কেন? নারী ক্রিকেটার বলেই কি এত মাস আটকে থাকল বেতন? এমন প্রশ্নের জবাবে নিজের দায় স্বীকার করে নেন নাদেল। তিনি বলেন, “দুঃখজনক হলেও আমাকে এই বিষয়টি নিয়ে অবহিত করেনি। আমাদের উইংস থেকে নামটা পাঠিয়ে দিয়েছি আমাদের ওই সময় আর করণীয় ছিল না। প্লেয়াররাও যেহেতু সিরিজের মধ্যে ছিল, তাদেরও ব্যস্ততা ছিল তারাও কেউ কিন্তু বিষয়টা আমাদের অবহিত করেনি।”

এ সময় তিনি আরও যোগ করেন, “আমাকে যদি একটু অবহিত করতো, হয়তো আমি দ্রুত পদক্ষেপ নিতে পারতাম। আমরা যতই নারী-পুরুষ সমান নিয়ে কথা বলি না কেন, কার্যকলাপের মধ্য দিয়ে সেটা খুব সামঞ্জস্যপূর্ণ হয় না, এটা আমাদের সবাইকে মেনে নিতে হবে।”

Link copied!